শনিবার ২৫ মে ২০২৪
১১ জ্যৈষ্ঠ ১৪৩১
‘অ্যাপ্রোচ’ বদলে জিম্বাবুয়ের বিপক্ষে নামতে চায় বাংলাদেশ
প্রকাশ: শুক্রবার, ১০ মে, ২০২৪, ১২:৪২ এএম |


 
কোনো ম্যাচের শুরুতে উইকেটের পতন, আবার কোনো ম্যাচে উইকেট না পড়লেও রানের গতি খুবই ধীর! জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষে বাংলাদেশের শুরুর ব্যাটিং অ্যাপ্রোচ গত তিন ম্যাচে ছিল না প্রত্যাশামতো।
এমন দশায় ক্রিকেটাররা নিজেরাও চিন্তিত। সাগরিকার পাড়ে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত হয়েছে। এবার হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ।
শুক্রবার (১০ মে, ২০২৪) সন্ধ্যা ৬টায় জিম্বাবুয়ের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তাসকিন আহমেদ জানালেন, শুরুর ব্যাটিং নিয়ে তারাও চিন্তিত। এই ম্যাচে আগের দুটির তুলনায় ভালো ব্যাটিংয়ের কথাই জানিয়েছেন ডানহাতি পেসার।
বৃহস্পতিবার মিরপুরে তাসকিন বলেন, ‘আমরা কিন্তু ধারাবাহিকভাবে কাজ করেই যাচ্ছি, কীভাবে আমাদের ব্যাটিং বা বোলিং আরও উন্নতি করা যায়। এটা আমরাও বুঝছি যে আমাদের প্রত্যাশামাফিক শুরুটা হচ্ছে না, এটা নিয়ে কাজ হচ্ছে। আসলে সর্বোচ্চ চেষ্টা করা ছাড়া তো আসলে কোনো কিছুই হাতে নাই! চেষ্টা করে যাচ্ছি, আমি আশা করব সামনে আরও ভালো কিছু হবে এবং সামনের দুই ম্যাচও আগের তিন ম্যাচের চেয়ে বেটার ব্যাটিং হবে।’
প্রথম তিন ম্যাচের মধ্যে বাংলাদেশ তৃতীয়টিতে আগে ব্যাটিং করে ১৬৫ রান করে। বাকি দুই ম্যাচে পরে ব্যাটিং করে ১২৪ ও ১৩৮ রান তাড়া করে। তিন ম্যাচের কোনোটিতে পাওয়ার প্লেতে কোনো ম্যাচে ৫০ রান করতে পারেনি। প্রথম ম্যাচে ১ উইকেট ৩৫, দ্বিতীয় ম্যাচে ১ উইকেটে ৪১ ও তৃতীয় ম্যাচে ২ উইকেটে ৪২ রান করে।
সিরিজের শেষ দুই ম্যাচে দলে এসেছে তিন পরিবর্তন। ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমান। ইনজুরি কাটিয়ে সৌম্য ফিট বলে জানিয়েছেন তাসকিন। এই তিন ক্রিকেটারকে নিয়ে চতুর্থ টি-টোয়েন্টিয়র একাদশ গড়তে পারে টিম ম্যানেজমেন্ট।
যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে এটিই বাংলাদেশের শেষ সিরিজ। সব ক্রিকেটারদের মননে-মগজে এখন একটাই, বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত রাখা।
তাসকিন বলেন, ‘আমাদের মূল লক্ষ্য তো বিশ্বকাপ কেন্দ্রিকই। আমরা যারা খেলোয়াড় আছি, আমাদের কাজ কিন্তু যেখানেই খেলি সর্বোচ্চটা দিয়ে ভালো পারফর্ম করা। অনেক কিছু আমাদের নিয়ন্ত্রণে নেই, কন্ডিশন, প্রতিপক্ষ। আমরা যারা খেলোয়াড় যখনই, যেখানে খেলতে নামি সেরাটা দেই, এমনকি যখন বিপিএলে খেলতে নামি, ভালো খেলারই চেষ্টা করি। মূল লক্ষ্য তো বিশ্বকাপ।’
কয়েক দফায় মিরপুরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। আগামীকালও বৃষ্টির সম্ভাবনা আছে। তবে স্বস্তির বিষয় সন্ধ্যায় সম্ভাবনা নেই খুব একটা। ঝড়-বৃষ্টির পরিবর্তে এখন বাংলাদেশের ব্যাটারদের ব্যাটে ঝড় দেখা গেলেই হয়!












সর্বশেষ সংবাদ
ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আগামীকালের পরীক্ষা স্থগিত
কুমিল্লায় চাঁদাবাজির অভিযোগে ৯ মামলার আসামি অপু গ্রেফতার
সিম কার্ড কে আবিষ্কার করেছেন?
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু রোববার
যৌতুক না দেয়ায় সন্তানসহ স্ত্রীকে তাড়িয়ে দিলেন স্বামী!
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আলোচনায় বসতে শিক্ষক সমিতিকে চিঠি দিলো কুবি প্রশাসন
আনার হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন এক কসাই
কৃতী সন্তানদের ভালোভাবে সম্মান করতে হবে
সাবেক আইজিপি, সেনাপ্রধান, কাউকে বাঁচাতে যাবে না সরকার: কাদের
সৌদিতে পৌঁছেছেন ৩৯ হাজার হজযাত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft