শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম জরায়ু অপারেশন
প্রকাশ: সোমবার, ৬ মে, ২০২৪, ১:২০ এএম |




চৌদ্দগ্রাম প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পঞ্চাশ বছর বয়সী এক নারীর সফল জরায়ু অপারেশন সম্পন্ন করা হয়েছে। দেশ স্বাধীন হওয়ার পরপরই এ স্বাস্থ্য কমপ্লেক্সটি প্রতিষ্ঠিত হয়।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইতিহাসে এটি প্রথম তাই এঅপারেশনটিকে সেবার মাইলফলক হিসেবে দেখছেন বিশেষজ্ঞ ও সচেতন মহল।
গতকাল রোববার দুুপুরে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপু এর সার্বিক তত্ত্বাবধানে, স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (অ্যানেসথেসিওলজি) ডা. আবু মুহাম্মদ হাসান, গাইনি বিশেষজ্ঞ ডা. সালমা আকতার এবং ডা. নাহিদ সুলতানার নেতৃত্বে স্বাস্থ্য কমপ্লেক্স এর অপারেশন থিয়েটারে ৫০ বছর বয়সী এক রোগীর জরায়ু থেকে টিউমার সফলভাবে অপারেশন করা হয়েছে। মেজর এঅপারেশনটিতে মেডিকেল টিমের সদস্য হিসাবে সহায়তা করেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাহিদা আক্তার,সিনিয়র স্টার্ফ নার্স শিপ্রা রানী শীল,সাবিয়া সুলতানা, ওটি বয় মোহাম্মদ উল্লাহ্।
অপারেশনের পর রোগী সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপু বলেন, ‘স্বাধীনতার পর এই প্রথম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জটিল জরায়ু টিউমার সফলভাবে অপারেশন সম্পন্ন করা হয়েছে। কৃতিত্বপূর্ণ এ অর্জনের অংশীদার হতে পেরে হাসপাতালের প্রধান কর্মকর্তা হিসেবে গর্ববোধ করছি। ভবিষ্যতেও স্বাস্থ্য কমপ্লেক্সে এমন জটিল অপারেশন সুবিধা গ্রহণ করতে পারবে সাধারণ রোগিরা।থ এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft