শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কুমিল্লায় বাদ পড়লেন ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ৭জন
তানভীর দিপু।।
প্রকাশ: রোববার, ৫ মে, ২০২৪, ৭:৪৮ পিএম |

কুমিল্লায় বাদ পড়লেন ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ৭জন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কুমিল্লার বুড়িচং, ব্রাক্ষনপাড়া, মুরাদনগর ও দেবিদ্বার উপজেলার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। তথ্যের গরমিল থাকায় চার চেয়ারম্যান প্রার্থী, দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থী ও এক মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। বৈধতা পেয়েছেন ৪৭জন প্রার্থীর মনোনয়ন। তিন পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৫৪জন। বাদ পড়েছেন সাত জন।
রবিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন।
মুরাদনগর উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেন চেয়ারম্যান পদে পাঁচজন, বাতিল হয়েছে তিনজন, ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন থেকে মোঃ শাহিন এর মনোনয়ন বাতিল হয়েছে। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন দাখিল করেছেন, এদের সবার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।
মনোনয়ন বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে মুরাদনগর উপজেলার উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম সারোয়ার হাসান, রাশেদ আলম হায়দার, তারেক আবদুল্লাহ। এ উপজেলায় মনোনয়ন বৈধ হয়েছে বর্তমান উপজেলা চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোর ও আল আমিন সরকার।
দেবিদ্বার উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেন চেয়ারম্যান পদে পাঁচজন, বাতিল হয়েছে একজন, ভাইস-চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন দাখিল করেছেন, এদের সবার মনোনায়ন বৈধ হয়েছে।
দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রৌশন আলী মাষ্টারের মেয়ে খাদিজা বিনতে রৌশন বাদ পড়লেও স্ত্রী শাহিদা আক্তারের মনোনয়ন বৈধ হয়েছে। এ উপজেলায় সংসদ সদস্য আবুল কালাম আজাদ এর ছোট ভাই মামুনুর রশিদসহ পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেন।
বুড়িচং উপজেলায় চেয়ারম্যান পদে চারজন দাখিল করেন, সবার মনোনয়পত্র বৈধ হয়েছে। ভাইস-চেয়ারম্যান পদে ৩জনের মধ্যে রকিবুল ইসলাম নামের এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দুজনেরই বৈধ হয়েছে।
ব্রাক্ষনপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজনের সবারই মনোনয়ন বৈধ হয়েছে। ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন দাখিল করেন। এদের সবার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। এছাড়া মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন থেকে তাহমিনা হক বাদ পড়েন।
উল্লেখ্য, মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীরা আগামী ৬ মে থেকে ৮ মে মধ্যে প্রার্থীতা ফিরে পেতে আপিল করতে পারবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোট ২৯ মে।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft