শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
শেষ মুহূর্তের কুমিল্লার ভিড় টুপি দোকানে
প্রকাশ: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ৯:৪৫ পিএম |

শেষ মুহূর্তের কুমিল্লার ভিড় টুপি দোকানে নতুন টুপি আর আতর ঈদের নামাজের অন্যতম অনুসঙ্গ। কেউ কেউ চান পছন্দের জায়নামাজ ও তসবিহ কিনতে। কেউ কেউ পরিবারের সদস্য কিংবা প্রতিবেশী বন্ধুবান্ধবদের টুপি আতর উপহার দিয়ে খুশি ভাগাভাগি করে নেন। আর এই অনুসঙ্গ কেনাকাটা যেন জমে থাকে চান রাতের জন্য। তাই ঈদ কেনাকাটায় শেষ মুহূর্তের ভিড় সামলাচ্ছেন কুমিল্লার টুপি দোকানিরা। 

চান রাতের সন্ধ্যা থেকেই দোকানগুলোতে পা ফেলার কোন জায়গা নেই।  শিশু তরুণ বুড়ো সবাই পছন্দের টুপি ও আতর কিনতে ভিড় করছেন এসব দোকানগুলোতে। বাবা- মায়েরা পছন্দ করে সন্তানের মাথায় টুপি পরিয়ে পছন্দমত টুপি কিনছেন। বয়স্কদের পছন্দ সুগন্ধি আতর আর জায়নামাজ।

কুমিল্লার স্বনামধন্য টুপির দোকান খোশবু স্টোরের স্বত্বাধিকারী মালেক খসরু উষা জানান, চাঁদ রাতে সবচেয়ে বেশি টুপি, আতর এবং জায়নামাজ বিক্রি হয়।  ২৭ রমজানের পর থেকেই মানুষের ভিড় বাড়ে এসব দোকানে। গত বছরের তুলনায় এ বছর টুপির দাম তেমন বাড়েনি।  সাধ্যের মধ্যেই কেনা যাচ্ছে আতর ও জায়নামাজ।  দেশি-বিদেশি সকল টুপি ও আতরই বিক্রি হচ্ছে আমাদের দোকানে। 

ছয় বছর বয়সী শিশু সাফওয়ানের জন্য টুপি কিনতে আসা তার মা ফারজানা আহমেদ জানান,  আগামীকাল বাবার সাথে সাফার প্রথম ঈদ জামাতে অংশ নিতে যাবে।  তাই বাবা ও ছেলের জন্য পছন্দ করে টুপি কিনছি।
ষাটোর্ধ্ব বয়সী আমিনুল ইসলাম এসেছেন পরিবারের সবার জন্য টুপি ও আতর কিনতে। তিনি জানান,  আগামীকাল ঈদের জামাতের আগে সবাইকে টুপি ও আতর উপহার দেয়া হবে। 

টুপি ও আতর ব্যবসায়ীদের তথ্য মতে,  সারা বছর যে পরিমাণ বেচাকেনা হয় তার প্রায় অর্ধেক ঈদ-উল-ফিতরের চাঁদ রাতে বিক্রি হয়।  এজন্য আগে থেকেই দেশি-বিদেশি নানান ব্র্যান্ডের এবং নানান ডিজাইনের টুপি সংগ্রহ করা থাকে দোকানগুলোতে।  দেশ বিদেশ থেকে আনা আতরও রাখা থাকে চাঁদ রাতের জন্য।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft