শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
৮ মে কুমিল্লার চার উপজেলা পরিষদে ভোট
সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ
জহির শান্ত:
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ১:৪৭ এএম |

 সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ
আগামী ৮ মে কুমিল্লার চার উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলার লাকসাম, মনোহরগঞ্জ, নাঙ্গলকোট এবং মেঘনা উপজেলায় অনুষ্ঠেয় এ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। গত ২১ মার্চ তফসিল ঘোষণার পর থেকেই সম্ভাব্য প্রার্থীরা নিজেদের মতো করে মাঠ গুছিয়ে নিচ্ছে। দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হলেও অনেক উপজেলার প্রার্থীরাই তাকিয়ে আছেন স্থানীয় সংসদ সদস্যের দিকে। এমপির সবুজ সংকেত নিয়েই মাঠে নামতে চান তারা। এরই মধ্যে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোহরগঞ্জের এক ইউপি চেয়ারম্যান পদত্যাগও করেছেন।
বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী প্রথম ধাপে অনুষ্ঠেয় কুমিল্লার চারটি উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ১২ জনের নাম আলোচনায় রয়েছে। এর মধ্যে নাঙ্গলকোট উপজেলায় ৪ জন, মেঘনা উপজেলায় ৪ জন, মনোহরগঞ্জ উপজেলায় ৩ জন এবং লাকসাম উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রার্থীতায় একজনের নামই আলোচনায় রয়েছে।
গত ২১ মার্চ প্রথম ধাপে কুমিল্লার ৪ উপজেলাসহ দেশের ১৫২টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তাফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ হবে ৮ মে।
খোঁজ নিয়ে জানা গেছে, মেঘনা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আলোচনায় আছেন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল্লা মিয়া রতন সিকদার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মোঃ আব্দুস সালাম ভূইয়া, উপজেলা বিএনপির সভাপতি মো. রমিজ উদ্দিন (লন্ডনি) ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য মো. নাসির উদ্দিন শিশির।
নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনা রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু ইউসুফ ভূইয়া, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. এ করিম মজুমদার, ঢালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান ভূইয়া বাছির, মক্রবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাজারুল ইসলাম ছুফু।
মনোহরগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন, নাথেরপেটুয়া ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান চৌধুরী, এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।
অপর দিকে লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূইয়া ছাড়া আর কারো নাম জানা যায়নি। এছাড়া এলাকায়ও অন্য কোনো সম্ভাব্য প্রার্থীর তৎপরতা চোখে পড়েনি।
এ বিষয়ে জানতে চাইলে নাথেরপেটুয়া ইউনিয়নের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা আবদুল মান্নান চৌধুরী বলেন, আমি পদত্যাগ করছি, উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করবো। আমি মাঠে থাকবো। দেখা যাক, শেষ পর্যন্ত পরিস্থিতি কোন দিকে যায়।
নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু ইউসুফ ভূইয়া বলেন, নির্বাচন দলীয় প্রতীকবিহীন হলেও দলীয় সমর্থন সবসময় থাকে। কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন ছিলো। উপজেলা নির্বাচনেও দলীয় সমর্থন থাকছে। নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আমাকে দলীয়ভাবে সমর্থন দিয়েছে। আমি নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত। নির্বাচনের অংশ হিসেবে বুধবার আমি আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নেমেছি। দলের নেতা-কর্মীরা আমার সাথে আছে।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft