শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঈদ যাত্রা হবে স্বস্তির : অতিরিক্ত ডিআইজি
আলমগীর হোসেন, দাউদকান্দি
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ১:৩৫ এএম |

 ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঈদ যাত্রা হবে স্বস্তির : অতিরিক্ত ডিআইজি

ঈদযাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট হবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম।
তিনি বলেন, এবারের ঈদ যাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নির্বিঘেœ যানবাহন চলাচল করবে। আর ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরবে।ফিটনেসবিহীন ও লাইসেন্স ছাড়া মহাসড়কে কোনো পরিবহন চলাচল করতে পারবে না। এটা কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। ইতোমধ্যে ফিটনেসবিহীন অনেক গাড়ী ডাম্পিংয়ে নেয়া হয়েছে। ঈদ যাত্রাকে স্বস্তির করতে মহাসড়কে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ সহ কমিউনিটি পুলিশের সদস্যরা কাজ করছে।
বুধবার বিকালে মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড পরিদর্শনে এসে স্থানীয় সাংবাদিকদের এসব কথা বলেন অতিরিক্ত ডিআইজি।
মো: খাইরুল আলম বলেন, ঈদ যাত্রায় ঘর মুখো মানুষ নির্বিঘেœ নাড়ির টানে যেন বাড়ি ফিরতে পারে সেলক্ষ্যে হাইওয়ে পুলিশ ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে।
মহাসড়কে যানজট নিরসনে একাধিক মিটিং করা হয়েছে। কুমিল্লা রিজিয়নের আওতায় মহাসড়কের কোথায় কোন সমস্যা রয়েছে তা ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। আমরা শুধু এসিরুমে বসেই কাজ করছি না, বাস্তবে সরেজমিনে এসে সমস্যার সমাধানে কাজ করছি। যেহেতু আমরা সমস্যা চিহ্নিত করতে পেরেছি, মানুষ যেন কোনো ঝামেলা ছাড়াই বাড়ি পৌঁছাতে পারে এবং পুনরায় কর্মস্থলে ফিরতে পারে সে উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি বলেন, গৌরীপুর বাসস্ট্যান্ডে প্রায় সময় যানজট হয়, কি কারনে হয় তা আমরা চিহ্নিত করেছি। ফুটপাত দখল করে বসা দোকান, ফিডার সড়ক হতে মহাসড়কে উঠতে নামতে গিয়ে গাড়ি ঘুড়াতে যানজট সৃষ্টি হয়। এ সমস্যাগুলো সমাধানে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সহযোগিতায় ফুটপাত তাৎক্ষণিক দখলমুক্ত করা হয়েছে। আর বিগত বছরের চেয়ে এ বছর নিরাপদ ঈদযাত্রা হবে। যানজটের পাশাপাশি হাইওয়েতে যেন ছিনতাই ডাকাতি না হয় এক্ষেত্রে গুরুত্ব দেওয়া হয়েছে।
পরিদর্শনকালে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) এনায়েত কবীর শোয়েব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জিয়াউর রহমান, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক, দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শাহীনূর ইসলাম, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: আসাদুজ্জামান, গৌরীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: নোমান মিয়া সরকার, নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখার সদস্য সচিব আলমগীর হোসেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো: রকিব উদ্দিন
প্রমুখ উপস্থিত ছিলেন।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft