শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
ফায়ার সার্ভিস নেই ব্রাহ্মণপাড়ায় বছরে কোটি টাকার সম্পদের ক্ষতি
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ১:৩৫ এএম |

  ফায়ার সার্ভিস নেই ব্রাহ্মণপাড়ায় বছরে কোটি টাকার সম্পদের ক্ষতি

ইসমাইল নয়ন।। কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় প্রতি বছর অগ্নিকান্ডে কোটি কোটি টাকার সম্পদ ভস্মিভূত হচ্ছে। ফায়ার সার্ভিস স্টেশন না থাকার ফলে উপজেলা সদরসহ প্রত্যন্ত অঞ্চলের হাট-বাজারের দোকানপাট, শিল্প প্রতিষ্ঠান,বাসাবাড়ি ও গুরুত্বপুর্ন স্থাপনাসমুহ আগুনের চরম ঝুকির মধ্যে রয়েছে। উপজেলার ব্রাহ্মণপাড়া সদর বাজার, সাহেবাবাদ বাজার ,চান্দলা বাজার, মাধবপুর বাজার, সিদলাই বাজার, দুলালপুর বাজার শশীদল বাজারসহ বিভিন্ন বাজারে পেট্রোল, অকটেন, ডিজেল, কেরোসিনএর অস্থায়ী মজুদারদের বিক্রয় কেন্দ্র রয়েছে। ফলে ওই সকল বাজার সমুহ অগ্নিকান্ডের চরম ঝুঁকির মধ্যে থাকতে হয়। এছাড়াও কলেজ, হাসপাতাল, ব্যাংক, বীমা অফিসসহ সরকারী গুরুত্বপুর্ন স্থাপনা রয়েছে এ উপজেলায়। উপজেলা সদরসহ হাটবাজার বা কোন প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের ঘটনা ঘটলে পার্শ্ববর্তী উপজেলা বুড়িচং এবং জেলা সদর কুমিল্লা ফায়ার সার্ভিসের উপরই একমাত্র নির্ভর করতে হয়। বুড়িচং ফায়ার সার্ভিস দুর্ঘটনার খবর পেয়ে আসতে আসতে আগুনে সব পুড়ে ছাই হয়ে যায়। গত কয়েক বছর ধরে উপজেলা সদরের বাজার সহ বিভিন্ন বাজারে অগ্নিকান্ডের ফলে কয়েক কোটি টাকার সম্পদ পুড়ে ভস্মিভূত হয়েছে। ফায়ার সার্ভিস ষ্টেশনের জন্য গত কয়েক বছর জায়গা দেখাদেখি করে জায়গা নির্ধারণ করলেও ফায়ারসার্ভিস ষ্টেশন তৈরীর কার্যকরী ব্যবস্থা গ্রহনের কোন খবর পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক বলেন, এ উপজেলায় বিভিন্ন হাট বাজার, এবং বাড়ি ঘরে প্রতি বছর অগ্নিকা-ে কোটি কোটি টাকার সম্পদের ক্ষতি হয়, অচিরেই ব্রাহ্মণপাড়া উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন দরকার। জায়গা নিধারিত হয়েছে টেন্ডারের মাধ্যমে কার্যক্রম শুরু হবে।
এ ব্যাপারে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার স ম আজারুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিস ব্রাহ্মণপাড়ার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়, আমি এই উপজেলায় আসার পর বিষয়টি জেলা পর্যায়ে আলোচনা করেছি। ফায়ার সার্ভিস নির্মাণ দ্রুত পদক্ষেপ গ্রহণ করব।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft