শনিবার ১৩ এপ্রিল ২০২৪
৩০ চৈত্র ১৪৩০
বুড়িচং সীমান্তে বিএসএফের গুলিতে শ্রমিক আহত
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ১:৩৫ এএম |

 বুড়িচং সীমান্তে বিএসএফের গুলিতে শ্রমিক আহত

বুড়িচং প্রতিনিধি: কুমিল্লার বুড়িচংয় বর্ডার এলাকায় ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে আলাল খান (২৬) নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িচং থানার ওসি আবুল হাসানাত খন্দকার।
গত শনিবার (৩১ মার্চ ২৪) রাত দুইটার দিকে শংকুচাইল বিজিবি ক্যাম্প সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে ।আহত আলাল খানকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগকে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক।
আলালের ভাই এমার খান বলেন, আলাল খান লেবারের কাজ করেন। রবিবার রাত দুইটার দিকে শংকুচাইল ক্যাম্প এরিয়ায় কয়েকজন লেবার সীমান্তে ভারতীয় চিনি আনলোড করছিলেন। ওই সময় তাদের লক্ষ্য করে বিএসএফ সদস্যরা গুলি করে। এতে আমার ভাইয়ের মাথার ডান পাশ গুলিবিদ্ধ হয়। পরে দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। চিকিৎসক জানিয়েছেন আমার ভাইয়ের অবস্থা আশঙ্কাজনক।আহত আলাল খান গ্রামের বাড়ি নেত্রকোনা জেলা মোহনগঞ্জ থানা মানিসনা এলাকায় আলতাফ খানের ছেলে। সীমান্তবর্তী এলাকার একাধিক নাগরিক জানান,ভারত সীমান্তবর্তী কুমিল্লা জেলা হওয়ায় দেশে মাদক প্রবেশের একটি প্রধান ট্রানজিট পয়েন্ট বুড়িচং-ব্রাহ্মণপাড়া। রমজান শুরুর আগ থেকেই  সীমান্তবর্তী এলাকা ও মাদকের আখড়া হিসেবে চিহ্নিত এলাকা গুলোতে ফের সক্রিয় হচ্ছে মাদক কারবারিরা। প্রতি রাতেই সীমান্তের বিভিন্ন অরক্ষিত এলাকা দিয়ে দেদারছে প্রবেশ করছে ভারতীয় চোরাই পণ্য। বিশেষ করে চিনির আড়ালে নামছে মাদক।কারবারিরা ঈদুল ফিতরকে সামনে রেখে দিন দিন আরও সক্রিয় হয়ে উঠছে।এছাড়া সীমান্ত খোলা থাকার সুযোগে ফেনসিডিল, মদ, গাজা, আফিম, চরস, ভাং, সিদ্ধি, প্যাথেড্রিন, ইয়াবাসহ নানা প্রকার যৌন উত্তেজক সামগ্রী পাচার হয়ে আসছে। রাতে এসব পণ্য সীমান্ত সংলগ্ন নির্জন রাস্তায় ট্রাক বা পিকআপ বা মাইক্রো ভরে দেশের অভ্যন্তরে নিয়ে যাওয়া হচ্ছে। সীমান্তে পণ্য সরবরাহে আগত বিভিন্ন কোম্পানির ডেলিভানি ভ্যানে, রোগীবাহী অ্যাম্বুলেন্স ভরে এসব পণ্য দেশের অভ্যান্তরে নিয়ে যাওয়া হচ্ছে বলে সূত্র জানায়।
সীমান্তবর্তী বিভিন্ন থেকে চোরাই পণ্য নেমে বিভিন্ন হাট বাজার ও রাজধানী ঢাকায় পৌঁছে যাচ্ছে এসব ভারতীয় পণ্য। ক্রেতারা সস্তা ও চাকচিক্যময় ভারতীয় পণ্যের প্রতি বেশি আগ্রহী। ফলে অবিক্রিত হয়ে পড়ছে দেশীয় পণ্য। এতে সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে এবং মৃত্যুর ঝুঁকিতে রয়েছে সাধারণ লেবার।
এ বিষয়ে শংকুচাইল ক্যাম্প কামান্ডার শাহাজাহান  প্রতিনিধির কাছে গুলিতে আহতের বিষয়টি নিশ্চিত করে উপরোক্ত মাদকের বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সকাল ১০টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় ওই যুবককে হাসপাতালে আনা হলে জরুরি বিভাগে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানিয়েছি।













সর্বশেষ সংবাদ
কুমিল্লা ঈদ জামাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা
শেষ মুহূর্তের কুমিল্লার ভিড় টুপি দোকানে
দেবিদ্বারে অপহরণের পর যুবককে পিটিয়ে হত্যা, সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
সড়কের ওপর নির্মাণ সামগ্রী, সড়কে পার হওয়ার সময় নুসরাতের মৃত্যু
এলো খুশির ঈদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সড়কের ওপর নির্মাণ সামগ্রী, সড়কে পার হওয়ার সময় নুসরাতের মৃত্যু
কুমিল্লা সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়
দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলটিয়ানস এসোসিয়েশনের দোয়া ও ইফতার
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি মোস্তাফিজুর রহমান লিটনকে সংবর্ধনা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft