শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
দ্বিতীয় ধাপে কুমিল্লার তিন উপজেলায় ভোট ২১ মে
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ১:০৩ এএম |

দ্বিতীয় ধাপে কুমিল্লার তিন উপজেলায় ভোট ২১ মে
দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ধাপে আগামী ২১ মে কুমিল্লার ৩ উপজেলাসহ দেশের ১৬১টি উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কুমিল্লার তিনটি উপজেলা পরিষদ হচ্ছে- আদর্শ সদর, সদর দক্ষিণ ও বরুড়া। সোমবার (১ এপ্রিল) নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম এ তফসিল ঘোষণা করেন।
১৬১ উপজেলা পরিষদের তালিকা:
২১ মে যেসব উপজেলা পরিষদে ভোট হবে, সেগুলো হলো-রংপুর বিভাগের পঞ্চগড় জেলার বোদা ও দেবীগঞ্জ; ঠাকুরগাঁও জেলার সদর ও রাণীশংকৈল; নীলফামারী জেলার সৈয়দপুর, কিশোরগঞ্জ ও জলঢাকা; দিনাজপুর জেলার বিরল, কাহারোল, বীরগঞ্জ ও বোচাগঞ্জ; লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও আদিতমারী; রংপুর জেলার মিঠাপুকুর ও পীরগঞ্জ; কুড়িগ্রাম জেলার রাজারহাট, উলিপুর ও সদর; গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী ও সদর।
রাজশাহী বিভাগের জয়পুরহাট জেলার সদর ও পাঁচবিবি; বগুড়া জেলার দুপচাঁচিয়া, আদমদীঘি ও কাহালু; চাঁপাই নবাবগঞ্জ জেলার শিবগঞ্জ; নওগাঁ জেলার সাপাহার, পোরশা ও নিয়ামতপুর; রাজশাহী জেলার পুঠিয়া, বাগমারা ও দুর্গাপুর; নাটোর জেলার লালপুর ও বাগাতিপাড়া; সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া ও তাড়াশ; পাবনা জেলার চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর।
খুলনা বিভাগের মেহেরপুর জেলার গাংনী, কুষ্টিয়া জেলার ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর; চুয়াডাঙ্গা জেলার সদর ও আলমডাঙ্গা; ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু ও শৈলকুপা; যশোর জেলার চৌগাছা, ঝিকরগাছা ও শার্শা; মাগুরা জেলার শালিখা ও মহম্মদপুর; নড়াইল জেলার সদর ও লোহাগড়া; বাগেরহাট জেলার ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী; খুলনা জেলার তেরখাদা, দিঘলিয়া ও ফুলতলা; সাতক্ষীরা জেলার তালা, দেবহাটা ও আশাশুনি। বরিশাল বিভাগের বরিশাল জেলার বাবুগঞ্জ, উজিরপুর ও বানারীপাড়া; পটুয়াখালী জেলার দশমিনা, গলাচিপা ও বাউফল; পিরোজপুর জেলার কাউখালী ও নেছারাবাদ; ভোলা জেলার বোরহানউদ্দিন, সদর ও দৌলতখান; ঝালকাঠী জেলার সদর ও নলছিটি; বরগুনা জেলার বেতাগী ও সদর।
ঢাকা বিভাগের ঢাকা জেলার সাভার ও ধামরাই; গোপালগঞ্জ জেলার কাশিয়ানী ও মুকসুদপুর; নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার; গাজীপুর জেলার কালিয়াকৈর ও শ্রীপুর; রাজবাড়ী জেলার সদর, গোয়ালন্দ ও বালিয়াকান্দি; মানিকগঞ্জ জেলার শিবালয়, ঘিওর ও দৌলতপুর; ফরিদপুর জেলার নগরকান্দা ও সালথা; মাদারীপুর জেলার কালকিনি ও ডাসার; শরীয়তপুর জেলার সদর ও জাজিরা; নরসিংদী জেলার বেলাবো ও মনোহরদী; টাঙ্গাইল জেলার ভূঞাপুর, কালিহাতি ও ঘাটাইল; মুন্সিগঞ্জ জেলার লৌহজং ও টুঙ্গিবাড়ী; কিশোরগঞ্জ জেলার কটিয়াদী, নিকলী ও অষ্টগ্রাম।
ময়মনসিংহ জেলার সদর, মুক্তাগাছা ও গৌরীপুর; জামালপুর জেলার বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর; শেরপুর জেলার নালিতাবাড়ী ও নকলা; নেত্রকোনা জেলার সদর, পূর্বধলা ও বারহাট্টা।
সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ; সিলেট জেলার কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট; মৌলভীবাজার জেলার সদর ও রাজনগর; হবিগঞ্জ জেলার বাহুবল ও নবীগঞ্জ।
চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা ও আখাউড়া; কুমিল্লা জেলার সদর দক্ষিণ, আদর্শ সদর ও বরুড়া; চাঁদপুর জেলার সদর, শাহরাস্তি ও হাজীগঞ্জ; নোয়াখালী জেলার সোনাইমুড়ী, চাটখিল ও সেনবাগ; লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ ও রায়পুর; চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি ও রাউজান; কক্সবাজার জেলার ঈদগাঁও, চকরিয়া ও পেকুয়া; খাগড়াছড়ি জেলার সদর, দীঘিনালা ও পানছড়ি; রাঙ্গামাটি জেলার কাপ্তাই, বিলাইছড়ি ও রাজস্থলী এবং বান্দরবান জেলার রুমা, লামা ও নাইক্ষ্যংছড়ি।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft