শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
রাতের আঁধারে রাবিশ দিয়ে সড়ক সংস্কারের অভিযোগ
কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় সরকার বিভাগ
মো. হাবিবুর রহমান, মুরাদনগর
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ১:০৩ এএম |

রাতের আঁধারে রাবিশ দিয়ে সড়ক সংস্কারের অভিযোগ

রাতের আধারে নি¤œমানের রাবিশ ইট দিয়ে প্রায় কোটি টাকার ব্যায়ে সড়ক সংস্কার কাজ করার ঘটনা ঘটেছে। কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন সিএন্ডবি-বাইড়া সড়কের সংস্কার কাজে ঘটেছে এই তুঘলকি কান্ড। এ ঘটনায় এলাকায় চলছে ব্যাপক সমালোচনা। এরই মধ্যে সড়কের কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।
সরেজমিনে গিয়ে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন সিএন্ডবি থেকে বাইড়া সড়কের ১২শত মিটার অংশের সংস্কার কাজ পায় এসএস ইন্টারন্যাশনাল নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এতে ব্যায় হবে আশি লক্ষ টাকা। প্রায় কোটি টাকা ব্যায়ে সংস্কার হতে যাওয়া এই সড়কটিতে গত দুই তিনদিন ধরে রাতের আধারে নি¤œমানের মাটি মিশ্রিত রাবিশ ইট দিয়ে রাস্তা মেকাডমের কাজ করেছেন সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান। এ নিয়ে এলাকায় জনসাধারণের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। স্থানীয় যুবকরা নিম্নমানের এসব সামগ্রী নিয়ে ফেসবুকে ছবি এবং ভিডিও আপলোড করে প্রতিবাদ জানায়।

স্থানীয়রা জানায়, রাতের অন্ধকারে ঠিকাদারের লোকজন নি¤œমানের মাটি মিশ্রিত রাবিশ ইট দিয়ে রাস্তার কাজ করছে। কাজের অনুপযোগী মালামাল ব্যবহারের কারনেই তারা রাতের অন্ধকারে কাজ করে। আমরা সকালে ঘুম থেকে উঠে দেখি রাস্তায় রাবিশ দিয়ে কাজ করে গেছে। এ সড়কে চলাচলকারী অটোরিক্সা চালক এবং যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এসব পচাঁ জিনিস দিয়ে রাস্তার কাজ করার চেয়ে না করা ভাল। এই সড়ক একমাসও টিকবে না।
গুরুতর এ অনিয়মের ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান এসএস ইন্টারন্যাশনালের কর্ণধার শামীম হোসেন বলেন, কাজটি আমার লাইসেন্সে হলেও মূলত কাজটি করছেন ঠিকাদার রফিকুল ইসলাম। আমি বিষয়টি জেনেছি, এসব মালামাল সরিয়ে ভাল মালামাল দিয়ে কাজ করা হবে।
উপজেলা প্রকৌশলী রায়হানুল আলম চৌধুরী বলেন, ওই রাস্তায় লোক পাঠিয়ে ঘটনার সত্যাতা পাওয়া গেছে। ঠিকাদারী প্রতিষ্ঠানকে রাবিশ গুলো সরিয়ে নিতে বলা হয়েছে। না সরালে ঠিকাদারী ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হবে।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাসরিন সুলতানা নিপা দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft