শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কাজী উমাম স্মৃতি প্রথম বিভাগ ক্রিকেট লীগ
হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফ্রেন্ডস ফেয়ারের স্বস্তির জয়
সাহাব উদ্দিন অপি।।
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ১২:৪৫ এএম |

হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফ্রেন্ডস ফেয়ারের স্বস্তির জয়
সহজ ম্যাচ কঠিন করে স্বস্তির জয় দিয়ে চলমান কাজী উমাম স্মৃতি প্রথম বিভাগ ক্রিকেট লীগ শুরু করেছে ফ্রেন্ডস ফেয়ার। গতকাল (সোমবার) সকাল ৯টায় কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে এবারের টুর্নামেন্টের ৩য় ম্যাচে মুখোমুখি হয় শেখ রাসেল ক্রীড়া চক্র বনাম ফ্রেন্ডস ফেয়ার।
দিনের শুরুতে টসে জিতে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ফ্রেন্ডস ফেয়ার। ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে নির্ধারিত ৫০ ওভারের খেলায় ৪৪.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে শেখ রাসেল ক্রীড়া চক্র। এদিন শেখ রাসেল ক্রীড়া চক্র দলের হয়ে ব্যাট হাতে ২ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারিতে সর্বোচ্চ ৯৩ বলে ৪৩ রান করে সিফাত। এছাড়া সাজিনের ব্যাটে ২৭ রান। তন্ময়ের ব্যাটে ২২ রান। সাকিবের ব্যাটে ১৫ রান। ইমনের ব্যাটে ১৩ রান এবং ইরফানের ব্যাটে আসে ১২ রান। বাকিরা কেউ ২ ডিজিটে পৌঁছাতে পারেনি। অতিরিক্ত ১৮ রান সহ শেখ রাসেল ক্রীড়া চক্র দলের স্কোরবোর্ডের সংগ্রহ দাড়ায় ১৬৭ রান।
ব্যাট শেষে দলের হয়ে বল হাতে ১০ ওভারে ২৬ রান খরচায় ২টি উইকেট পায় আরিয়ান। এছাড়া ১টি করে উইকেট নেয় ইরফান ও সাজিন।
শেখ রাসেল ক্রীড়া চক্র দলের দেওয়া ১৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের খেলায় ৯ উইকেট হারিয়ে ৪৮.২ ওভারে ২ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছায় ফ্রেন্ডস ফেয়ার।
নিজেদের ইনিংসের শুরুতে ৬.৪ ওভারের মাথায় পর পর ফ্রেন্ডস ফেয়ার দলের টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানকে আউট করে ফ্রেন্ডস ফেয়ার দলে ভয় ধরায় শেখ রাসেল ক্রীড়া চক্র। যার মধ্যে জাহিদুল হাসান এবং সাহাব উদ্দিন দু'জনই রান আউটের ফাঁদে পরে মাঠ ছাড়ে। তবে ধাক্কা সামলিয়ে সাকিব এবং সৌরভ ম্যাচকে টেনে নেয় জয়ের প্রান্তে।
দলীয় ৮০ রানের মাথায় শেখ রাসেল ক্রীড়া চক্রের মুকাররামের দুর্দান্ত থ্রোয়িংয়ে ২ বাউন্ডারিতে ৪৭ বলে ২৪ রান করে সাজঘরে ফিরে সেট ব্যাটসম্যান সাকিব মিয়াজী। দলের বিপর্যয় মুহূর্তে ১ বাউন্ডারিতে ১১৬ বলে ৪৭ রান করে আবারও মুকাররামের থ্রোয়িংয়ে রান আউটের ফাঁদে পরে সাকিবের পথেই হাঁটেন সৌরভ। সৌরভ আউট হওয়ার পর খেলার মোড় নেয় শেখ রাসেল ক্রীড়া চক্রের দিকে। তবে শেষ পর্যন্ত ২ উইকেটে জয় পায় ফ্রেন্ডস ফেয়ার।
সাকিব মিয়াজী এবং সৌরভ ছাড়াও দলের হয়ে ব্যাট হাতে জুয়েল করে ১২ রান। সাদমান ১২ রান। রোহান ১১ রান। শাহিন উদ্দিন ৮ রান। নাসির উদ্দিন ৮ রান এবং পিয়াল সাইদ করে ৭ রান।
ফ্রেন্ডস ফেয়ার দলের হয়ে শুরুতে বল হাতে নাসির উদ্দিন ২টি, সাহাব উদ্দিন ২টি, রোহান ২টি এবং সাকিব মিয়াজী ২টি, মুস্তাফিজুর রহমান ১টি এবং সাদমান নেয় ১টি উইকেট।
দুর্দান্ত পারফর্ম করে প্লেয়ার অব দ্যা ম্যাচ হয় ফ্রেন্ডস ফেয়ার দলের সৌরভ।
আজ মুখোমুখি হবে ই.জেড ব্রাদার্স বনাম সোনালী স্পোর্টিং ক্লাব।















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft