শনিবার ১৩ এপ্রিল ২০২৪
৩০ চৈত্র ১৪৩০
শুধু নারীদের ভয়ে আলাদা ঘরে ৫৬ বছর!
প্রকাশ: রোববার, ৩১ মার্চ, ২০২৪, ১০:১৪ পিএম |

শুধু নারীদের ভয়ে আলাদা ঘরে ৫৬ বছর!নারী-পুরুষের রসায়ন প্রাগৈতিহাসিক। পরিবেশ পরিস্থিতির কারণে এই রসায়নের চরিত্র বদলে গেলেও, একে অপরের প্রতি আকর্ষন অনুভুব করেন না, এমন কথা বলতে পারবে না নারী-পুরুষ। কিন্তু, কখনও কখনও বিপরীতও ঘটে। জ্ঞান হবার পর থেকেই নারী দেখলেই ভীতসন্ত্রস্ত হয়ে উঠাও পুরুষ আছে এই পৃথিবীতে।
আফ্রিকার দেশ রুয়ান্ডার নাগরিক ক্যালিক্সেত এনজামউইতা তেমনই এক পুরুষ। নারীদের ভয়ে এক আলাদা ঘরে ৫৬ বছর কাটিয়ে দিয়েছেন তিনি। তার অন্য কিছু থেকে ভয় নেই। যত ভয় নারীদের নিয়ে। নারীদের দূরে দেখলেও তিনি আতঙ্কিত হয়ে পড়েন। এতো বছরে তিনি কোন নারীর সঙ্গে কথাও বলেননি।
আফ্রিকার অনলাইন টিভি আফ্রিম্যাক্স টিভি ৭২ বছরের ক্যালিক্সেতকে নিয়ে একটি মিনি ডকুমেন্টারি তৈরি করার পরই এই অবাক করা খবরটি প্রকাশ্যে আসে। সেই তথ্য চিত্র তুলে ধরা হয়েছে ক্যালিক্সেতের বিচিত্র জীবন। নারী বা মেয়েদের নিয়ে তার সমস্যার শুরু সেই ১৬ বছর বয়স থেকে।
তখন থেকেই যে কোনও বয়সের মেয়ের কাছাকাছি আসা দূরে থাক, কথা বলা দূরে থাক, কোনও মেয়েকে দূরে দেখতে পেলেও তাঁর শিরদাঁড়া দিয়ে হিমস্রোত খেলে যেত। নারী সংস্পর্শে আসা অনেক দূরের কথা, যাতে কোনও নারী তাকে দেখে না ফেলেন, সেজন্য ১৬ বছর বয়সেই নিজেকে আলাদা করে ফেলেন।
শুধু নারীদের ভয়ে আলাদা ঘরে ৫৬ বছর!ভুলেও যাতে কোন নারী আশপাশ থেকে নজর দিতে না পারে বা তার দৃষ্টি গোচরে না এসে পড়েন সেজন্যই আলাদ ঘরে বসবাস শুরু করেন ক্যালিক্সেত। প্রথমে নিজেই একটি ঘর বানান, ঘরের চারধারে অনেক উঁচু করে বেড়া দেন যাতে কোন নারীর চোখে না পড়ে যান। তার বাড়িও না দেখতে পান কোনও নারী।

সেই ১৫ ফুট বেড়া দেয়া ঘরে একাকী থাকতে শুরু করেন ক্যালিক্সেত নামে ওই ব্যক্তি। আফ্রিকার এক জনজাতির অংশ তিনি। তাঁর এখন বয়স ৭২ বছর। জীবনের ৫৬টি বছর তিনি সেই ঘরে একা কাটিয়ে দিয়েছেন। ক্যালিক্সের কথা কেউ জানতেও পারতেন না যদি না সেই ডকুটি তৈরি হতো।
একাকী থাকলেও প্রতিবেশীদের কাছ থেকে সব সময় সহায়তা পেয়েছেন ক্যালিস্কেত। বেড়ার এ প্রান্ত থেকে ছুঁড়ে তাঁকে খাবার ও পোশাক পাঠিয়ে গেছেন তারা। যাতে ক্যালিক্সের বেঁচে থাকতে অসুবিধা নায় হয়। নারী বিদ্বেষের বিষয়টি আসলে একটি বিরল রোগ, যা পৃথিবীতে খুব মানুষই আক্রান্ত হয়ে থাকে।
গাইনোফোবিয়া নামে এক বিরলতম রোগে আক্রান্ত ক্যালিক্সে। যে রোগে নারী থেকে ভয় পেয়ে বসে পুরুষ। যদিও ক্যালিক্সেতকে বেড়ার এপার থেকে যে সাহায্য ছুঁড়ে দেওয়া হয় তার প্রেরকরা অধিকাংশই নারী। তার এই রোগের কথা জানতো বলে ক্যালিক্সেতকে কখনই বিরক্ত করেনি কোন নারী।
শুধু নারীদের ভয়ে আলাদা ঘরে ৫৬ বছর!ক্যারিক্সেত বলেন, আমি নিজেকে আমার ঘরের মধ্যে বন্দি করে রেখেছিলাম, যাতে আমি নিজেকে নারীদের থেকে দূরে রাখতে পারি। আমি আমার আশেপাশে কোন নারীকে চাই না। কারণ তারা আমাকে সত্যিই ভয় দেখায়। তিনি জানান, গেল ৫৬ বছরে তিনি শুধু একবার ঘরে থেকে বের হয়েছেন।
ক্যালিক্সেতের পড়শি এক তরুণী বলেন, আমি ছোটবেলা থেকেই তাকে বাড়ির ভেতরে থাকতে দেখছি। তার পক্ষে ঘরের বাইরে যাওয়া বা তাকে বাইরে দেখা অসম্ভব এক ব্যাপার। কারণ, স্যতি সত্যি তিনি নারীদেরকে ভীষণ ভয় করেন। আমরা তার এই নারী ভীতির কোন কারণও আমাদের জানা নেই। 












সর্বশেষ সংবাদ
কুমিল্লা ঈদ জামাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা
শেষ মুহূর্তের কুমিল্লার ভিড় টুপি দোকানে
দেবিদ্বারে অপহরণের পর যুবককে পিটিয়ে হত্যা, সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
সড়কের ওপর নির্মাণ সামগ্রী, সড়কে পার হওয়ার সময় নুসরাতের মৃত্যু
এলো খুশির ঈদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সড়কের ওপর নির্মাণ সামগ্রী, সড়কে পার হওয়ার সময় নুসরাতের মৃত্যু
কুমিল্লা সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়
দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলটিয়ানস এসোসিয়েশনের দোয়া ও ইফতার
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি মোস্তাফিজুর রহমান লিটনকে সংবর্ধনা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft