সোমবার ২২ এপ্রিল ২০২৪
৯ বৈশাখ ১৪৩১
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল
৭ গোলের উৎসবে শততম ম্যাচ রাঙাল কিংস
প্রকাশ: রোববার, ৩১ মার্চ, ২০২৪, ১:১৬ এএম |



২০১৮ সালে দেশের ফুটবলের শীর্ষ স্তরে আসার পর থেকেই জয়যাত্রা চলছে বসুন্ধরা কিংসের। এ সময়ে করোনার কারণে পরিত্যক্ত হয়েছে একটি লিগ। বাকি চারটি লিগেই কিংস চ্যাম্পিয়ন। ওই চার লিগে লাল জার্সিধারীরা খেলেছেন ৯০টি ম্যাচ। চলতি লিগে আজ খেললেন দশম ম্যাচ। সব মিলিয়ে প্রিমিয়ার লিগে শততত ম্যাচ খেলার মাইফলক ছুঁয়েছে আজ চ্যাম্পিয়নরা। এই ১০০ ম্যাচে কিংস জিতেছে ৮৫টি। ১০টি ড্র এবং মাত্র ৫টি ম্যাচ হেরেছে।
অস্কার ব্রুজোনের দল শততম ম্যাচটা স্মরণীয় করে রাখতে নতুন জার্সি বানিয়েছে, বের করেছে স্যুভেনির। জার্সিতে লেখা ১০০। উপলক্ষটা উদ্যাপন করতে চেয়েছিল বড় জয় দিয়ে। সেটি তারা করতে পেরেছে। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে লিগের তলানির দল ব্রাদার্সকে ৭-১ গোলে উড়িয়ে শততম ম্যাচ উদ্যাপন করেছে তারা। চলতি লিগে এটিই কিংসের সবচেয়ে বড় জয়। এর আগে তারা লিগের প্রথম পর্বে ব্রাদার্সকে উড়িয়ে দিয়েছিল ৫-২ গোলে।
আজ কিংসের প্রথম গোলটা করেছেন যিনি, গোলদাতার তালিকায় এখন তাঁর নাম ওঠে না তেমন। যদিও এক সময় ফরোয়ার্ড ছিলেন। তবে বেশ কয়েক বছর ধরেই সাদ উদ্দিন ডিফেন্ডার। ১৯ মিনিটে তাঁর গোলেই শুরু কিংসের গোল উৎসবের। এরপর রবসন দা সিলভা করেন দ্বিতীয় গোল। বাকি ৫ ম্যাচের ৪টি করেছেন দুজন। মিগুয়েল ও এমফন ওদোহ দুটি করে গোল করেছেন। মিগুয়েল ম্যাচ সেরা হয়েছেন। অন্য গোলটি সোহেল রানার।
৩-০ হওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে নিজের সাবেক দলের বিপক্ষে ৩-১ করেন ব্রাদার্সের হয়ে ফিরিত লেগে মাঠে নামা এলিটা কিংসলে। প্রথম পর্বে দল না পাওয়া এলিটা চলতি মৌসুমে আজই প্রথম ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। এলিটা একটা গোল শোধ করলেও দ্বিতীয়ার্ধে আরও ৪টি গোল করে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে কিংস।
জয় দিয়ে ফিরতি পর্ব শুরু করেছে ঢাকা আবাহনী লিমিটেডও। মুন্সিগঞ্জে আজ রহমতগঞ্জকে ৩-০ গোলে হারিয়েছে তারা। সান্তোস, স্টুয়ার্ট ও জোনাথন করেছেন গোল তিনটি। ৪৯ থেকে ৬৪ মিনিটের মধ্যে তিন গোল করে জয় নিশ্চিত করে ফেলে আবাহনী।
লিগের ১০ম রাউন্ড শেষে ২৫ পয়েন্ট নিয়ে যথারীতি তালিকার শীর্ষে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে মোহামেডানের ২০, আবাহনীর পয়েন্ট ১৮।














সর্বশেষ সংবাদ
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
ঢাবির সুইমিং পুলে নেমে শিক্ষার্থীর মৃত্যু
বৃষ্টির প্রার্থনায় চোখের পানি ঝরালো মুসল্লিরা
৯ বছর পর ওমরাহ পালনে সৌদি যাচ্ছে ইরানিরা
কুমিল্লা মেডিকেলে শিশু ওয়ার্ডে ধারণ ক্ষমতার ৩ গুন রোগী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়তে পারে:স্বাস্থ্যমন্ত্রী
দাম কমানোর ২৪ ঘণ্টা ব্যবধানে ফের বাড়ল স্বর্ণের দাম
সদরে তিন পদেই একক প্রার্থী
প্রশ্ন করাই সাংবাদিকতা
বাড়ির পাশের গাব গাছে মিলল শ্রমিক লীগ নেতার ঝুলন্ত মরদেহ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft