শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ণ চিকিৎসকদের দুই দফা দাবী আদায়ে মানববন্ধন
বশিরুল ইসলাম:
প্রকাশ: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১:৩৮ এএম |


 কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ণ চিকিৎসকদের দুই দফা দাবী আদায়ে মানববন্ধন

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ণ চিকিৎসকদের বেতন ভাতা বৃদ্ধি ও নিরাপদ কর্মস্থলের দাবীতে কর্মবিরতী ও মানববন্ধন করেছে ইন্টার্ণ চিকিৎসক পরিষদ।
গতকাল সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মূল ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করতে দেখা গিয়েছে ইন্টার্ণ চিকিৎসকদের । ইন্টার্ণ চিকিৎসকদের দাবী তাদেরকে নিরাপদ কর্মস্থল এবং ১৫হাজার থেকে বেতন বৃদ্ধি করে ৩০হাজার টাকা দিতে হবে। ২৮মার্চ জরুরী মিটিংয়ে বসার কথা রয়েছে স্বাস্থ্য মন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে। যদি সমাধান না হয় তাহলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচীতে যাবে তারা।
ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সভাপতি মো: সামিউল হক আসিফ কুমিল্লার কাগজ প্রতিবেদককে মুঠো ফোনে জানান, গত ২৪ মার্চ থেকে আমরা বেতন ভাতা বৃদ্ধি এবং কর্মস্থলে নিরাপত্তার দাবীতে কর্মবিরতি পালন করে আসছি । ২৮ মার্চও আমরা কর্মবিরতি পালন  করেছি। আমরা কোন সাড়া না পেয়ে সারা দেশের ন্যায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মানববন্ধন করেছি। ২৮ মার্চ  সন্ধ্যায় শেখ হাসিনা বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইউনিটে আমাদের একটি জরুরী মিটিং আছে সেই মিটিং শেষে পরবর্তী কর্মসূচী নেওয়া হবে আগামীতে আমরা কি ধরনের পদক্ষেপ নেব।  
ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রাহাত এই প্রতিবেদককে মুঠোফোনে জানান,  ২০১৫ সালের পূর্বে ইন্টার্ণ চিকিৎসকদের সম্মানী ছিল ১০হাজার টাকা। আন্দোলনের পর সেই ভাতা বৃদ্ধি করে ১৫হাজার টাকা করা হয়। দীর্ঘ ৯বছর অতিবাহিত হওয়ার পরও কোন ভাতা বৃদ্ধি করা হচ্ছেনা ইন্টার্ণ চিকিসকদরে। কিন্তু বর্তমান বাজারে সবকিছুর দাম উর্দ্ধগতি। এমন অবস্থায় আমরা ১৫হাজার থেকে এই ভাতা বৃদ্ধি করে ৩০হাজার টাকাতে উন্নীত এবং কর্মস্থলে চিকিৎসকদের সুরক্ষার জন্য একটি আইন পাস করতে হবে যার নাম হবে চিকিৎসক সুরক্ষা আইন। আর আমাদের যে ভাতা দেওয়া হচ্ছে তা যদি আমরা হিসাব করি তাহলে দৈনিক ঘন্টা হিসেবে আমাদেরকে ৭০ টাকা থেকে ৮০টাকা করে দেওয়া হচ্ছে যা একজন ডাক্তার হিসেবে এ বেতন অত্যন্ত নগন্য। তাই আমি বলব একজন ডাক্তার যদি তার পরিবার বা সংসার ঠিকভাবে চালাতে না পারে, সে কিভাবে রোগীকে ভাল সেবা দিবে। একজন ডাক্তার সুন্দরভাবে জীবনযাপন করতে পারলে সে রোগীকেও ভালভাবে সেবা দিতে পারবে।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft