শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
অবন্তিকার আত্মহত্যা:
আম্মানের জামিন ফের নামঞ্জুর
প্রকাশ: সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১:১৪ এএম |

আম্মানের জামিন ফের নামঞ্জুর
জবি শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলা কারাগারে থাকা সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রোববার (২৪ মার্চ) দুপুরে আম্মানের পক্ষে তার আইনজীবী আবু তাহের জামিন আবেদন করলে তা না মঞ্জুর করেন কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক। মামলার অপর আসামি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর দ্বীন ইসলামও কারাগারে আছেন।
গত ১৫ মার্চ শুক্রবার রাতে ফেসবুক স্ট্যাটাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকিকে দায়ী করে আত্মহত্যা করেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা। এ ঘটনায় পরদিন রাতে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন অবন্তিকার মা তাহমিনা শবনম। আত্মহত্যার প্ররোচনার ওই মামলায় দ্বীন ইসলামকে একদিন এবং আম্মানকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। রিমান্ড শেষে অভিযুক্ত দুজন এখন কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আছেন। এর আগেও তারা জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে।
দেশজুড়ে আলোচিত এ মৃত্যুর ঘটনায় মামলার বাদীপক্ষের আইনজীবী সৈয়দ নুরুর রহমান বলেন, অবন্তিকার আত্মহত্যার বিষয়টি একটি স্পর্শকাতর মামলা। মামলার তদন্ত এখনও প্রাথমিক পর্যায়ে আছে। আম্মান এ মামলার প্রধান আসামি। সে জামিনে বের হলে মামলার তদন্ত কার্যক্রম প্রভাবিত করার চেষ্টাসহ মামলার সাক্ষীদের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে। তাই আমরা আদালতকে এ বিষয়টি বুঝাতে সক্ষম হয়েছি যে, ন্যায় বিচারের স্বার্থে আম্মানকে যেন জামিন দেওয়া না হয়। আদালত তা বিবেচনায় নিয়ে জামিন না মঞ্জুর করেছেন।
আসামিপক্ষের আইনজীবী মো. আবু তাহের বলেন, আম্মান এখনও তদন্তে দোষী প্রমাণিত হননি। জামিন তার অধিকার। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। জামিন পেয়েতো তিনি পালিয়ে যাবে না। আমরা বিধি মোতাবেক আবারও জামিন চাইব।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft