শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
শুদ্ধ হই জীবন পাল্টে যাবে
বশিরুল ইসলাম:
প্রকাশ: রোববার, ২৪ মার্চ, ২০২৪, ১:০৯ এএম |

 শুদ্ধ হই জীবন পাল্টে যাবে


বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রে আয়োজিত সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে মতবিনিময় সভা ও কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের ট্রেজারার ও রিসোর্স পার্সন অধ্যাপক মোস্তফা আজাদ কামাল বলেছেন শুদ্ধ হই জীবন পাল্টে যাবে। শুদ্ধতাই আমাদের জীবনকে পাল্টে দিবে।  ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয় তথা প্রতিটি ক্ষেত্রে শুদ্ধতা অত্যন্ত প্রয়োজন। আমি শুদ্ধ হলে আমার জীবন পাল্টে যাবে জীবন যাত্রার মান পাল্টে যাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন সহজ হবে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়ন করা সহজ হবে।
গতকাল ২৩মার্চ শনিবার বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় বাউবি কুমিল্লার আঞ্চলিক পরিচালক টি এম আহমেদ হুসেইন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাউবি ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক ও রিসোর্স পার্সন ড. মো: জাকিরুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী,  কর্মচারী, এডভোকেট, সাংবাদিক প্রমুখ।
কর্মশালায় প্রধান অতিথি মোস্তফা আজাদ কামাল আরো বলেন,  যা সত্য, সুন্দর ও শুভ যা কল্যাণকর তাই শুদ্ধ। আমি যদি ইতিবাচক চিন্তার মধ্যে থাকি তাহলে আমার মধ্যে একটা শুদ্ধতা আসবে। আর এই শুদ্ধতাই আমার জীবনকে পাল্টে দিবে। ইন্টার্ণালি আমি অনেক বিকশিত হব। ইতিবাচক চিন্তা ও কাজ আমার জন্য মঙ্গলজনক, আমার ব্যক্তিজীবনের জন্য মঙ্গলজনক। কারণ ইতিবাচক চিন্তা আমাকে বিকশিত করে। পজেটিভিটি প্রাকটিসের মাধ্যমে আমার যে চিন্তাশক্তি  এটি এমনভাবে বিকশিত হয় তখন আমি কোন কিছুর ইচ্ছা পোষন করা বা চাওয়া আমার জন্য সহজ এবং প্রাপ্তিটাও সহজ হয়। এজন্য শুদ্ধতা আমার নিজস্ব ব্যাপার, আমার নিজের প্রয়োজনে আমি এটি করবো। যদি আমি এটা করে যেতে পারি তাহলে আমার জীবন যেমন সহজ হবে সমাজও এগিয়ে যাবে। আমরা ব্যক্তিগতভাবে শুদ্ধ হলে সমাজ এগিয়ে যাওয়া অত্যন্ত সহজ হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাউবি ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক ও রিসোর্স পার্সন ড. মো: জাকিরুল ইসলাম ও বাউবি কুমিল্লার আঞ্চলিক পরিচালক টি এম আহমেদ হুসেইন।
ড. জাকিরুল বলেন, শুদ্ধতার র্চ্চা আমাদের সামগ্রিক জীবনমান বদলে দিতে পারে। তিনি আরো বলেন, বাউবি’র প্রেক্ষাপটে এই শুদ্ধাচার বাউবিকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারে।
সভাপতির বক্তব্যে আহমেদ হুসেইন বলেন,  একজন মানুষ শুদ্ধ হলে তিনি সুশাসন প্রতিষ্ঠায় আগুয়ান থাকবেন।  যখন সর্বত্রই সুশাসন প্রতিষ্ঠা পাবে তখন উন্নয়ন অবধারিত এবং স্মার্ট বাংলাদেশ গঠনে আমাদের ভূমিকা থাকবে উজ্জ্বল।
















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft