বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১
আইপিএল বিশ্বের সবচেয়ে কঠিন লিগ : গম্ভীর
প্রকাশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ১২:৫২ এএম |


 
আর মাত্র আড়াই সপ্তাহ পরই পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের। যেখানে খেলতে দেশ-বিদেশের তারকা ক্রিকেটাররা এখন থেকে প্রস্তুতি নিচ্ছেন। শেষ সময়ের প্রস্তুতি সারছে ফ্র্যাঞ্চাইজিগুলোও। নতুন আসর শুরুর আগে কলকাতা নাইট রাইডার্সের দায়িত্বে মনোযোগ দিতে রাজনীতিকে বিদায় বলতে চান গৌতম গম্ভীর। তার মতে— আইপিএল বিশ্বের সবচেয়ে কঠিন লিগ।
কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গম্ভীর জোর দিয়ে বলেছেন, টুর্নামেন্টে সফল হতে হলে আপনাকে শুধুমাত্র ক্রিকেটে মনোযোগ দিতে হবে। আসন্ন আইপিএল আসরকে সামনে রেখে ভারতীয় একটি স্পোর্টস চ্যানেলকে সাক্ষাৎকার দেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। গম্ভীর মনে করেন, আইপিএলের মান এবং প্রতিযোগিতা আন্তর্জাতিক ক্রিকেটের মতো বলে যেকোনো ভূমিকায় দায়িত্ব পালন করা চ্যালেঞ্জিং।

কলকাতার এই পরামর্শক বলেন, ‘শুরু থেকেই আমি স্পষ্ট করে আসছি যে আমার কাছে আইপিএল একটি গুরুত্বপূর্ণ ক্রিকেট টুর্নামেন্ট। এটি বলিউড, ব্যক্তিগত এজেন্ডা বা ম্যাচ–পরবর্তী পার্টি নয়। এটি প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার বিষয়, যে কারণে আমি বিশ্বাস করি এটি বিশ্বব্যাপী সবচেয়ে কঠিন লিগ। এটি সঠিক ক্রিকেটের জন্য একটি আদর্শ প্ল্যাটফর্ম।’

এরপর কলকাতার করণীয়ও জানিয়েছেন গম্ভীর, ‘কলকাতার ভক্তরা সবচেয়ে বেশি আবেগপ্রবণ। আমরা তাদের সৎ হতে এবং তাদের মুখে আনন্দ আনার চেষ্টা করতে হবে। আমি সবসময় বিশ্বাস করি যে গ্ল্যামার কোন ব্যাপার নয়। ক্রিকেট মাঠে আমাদের পারফরম্যান্সই আমাদের আসল পরিচয় বহন করে। কেকেআর তাদের মাঠের বাইরের কার্যকলাপের জন্য নয়, এখানে মাঠের অর্জনের জন্য স্বীকৃত হওয়া উচিত।’
এর আগে গম্ভীরের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স আইপিএলে দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল। এবার নতুন ভূমিকায় তাকে দেখা যাবে দলটির ডাগআউটে। আইপিএলের নতুন আসর শুরু হচ্ছে আগামী ২২ মার্চ থেকে, যেখানে কলকাতা প্রথম ম্যাচ খেলবে ২৩ মার্চ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।
উল্লেখ্য, গম্ভীর দিল্লি থেকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন সংসদ সদস্য। সম্প্রতি তিনি রাজনীতি থেকে বিরতি নেওয়ার কথা জানিয়ে সবাইকে চমকে দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া তার সেই ঘোষণাটি যে ক্রিকেটে পূর্ণ মনোযোগ দেওয়ার স্বার্থে সেই ইঙ্গিত তার বক্তব্যেই রয়েছে। গত দুই আসরে লখনৌ সুপার জায়ান্টসের মেন্টরের দায়িত্ব পালন করেছিলেন সাবেক এই ভারতীয় অধিনায়ক।













সর্বশেষ সংবাদ
জরুরি স্বাস্থ্যসেবা উন্নয়নে প্রধান্য দেওয়া হচ্ছে
হোমনায় ছেলের শাবলের আঘাতে মায়ের মৃত্যু
কুমিল্লায় অস্ত্র-কার্তুজসহ যুবক গ্রেফতার
কুমিল্লার চার উপজেলায় বাদ পড়েছেন দুজন
দাউদকান্দিতে বিধিবহির্ভূতভাবে চালানো ওষুধের দোকান ১১ বছর পর বন্ধ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় অস্ত্র-কার্তুজসহ যুবক গ্রেফতার
ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে পালি‌য়ে‌ছেন স্ত্রী
ফুলশয্যার পর থেকেই পলাতক স্বামী, শ্বশুরবাড়িতে নববধূর অবস্থান
একই পরিবারে নিহত ৬, হানিমুনে যাওয়া হলো না নবদম্পতির
গুলশানে বারের সামনে মারামারির কাণ্ডে সেই ৩ তরুণী গ্রেপ্তার
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft