মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১
বেতুয়া হুজুরের বাড়ির ১১তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল আজ
প্রকাশ: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৬ এএম |



 বেতুয়া হুজুরের বাড়ির ১১তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল আজ
বিশেষ প্রতিবেদক। কুমিল্লার দেবীদ্বার উপজেলাধীন বেতুয়া হুজুর বাড়ির বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল আজ। ওই গ্রামের প্রখ্যাত মুফাসসিরে কুরআন ও আলেমে দীন মাওলানা মুহাম্মদ আবুল হাশেম (রহ.) এবং মাওলানা মুহাম্মদ রুহুল আমিন হাশেমী (রহ.)-এর স্মরণে আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বাদ জুমা থেকে ১১তম বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিলে অনুষ্ঠিত হবে।
মরহুমের নিজ বাড়ি কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার বেতুয়া গ্রামে প্রতি বছরের ন্যায় এবারও মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানান আয়োজকরা।
আলহাজ্ব হযরত মাওলানা আয়াজ আহমেদ জুবাইরী সিদ্দীকী পীর সাহেব জৈনপুরীর সভাপতিত্বে এবং বেতুয়া হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার পরিচালক আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বয়ান করবেন ছারছীনা দরবার শরীফের পীর সাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ ছাইফুল্লাহ ছিদ্দিকী। এতে সহ-সভাপতি হিসেবে থাকবেন ধামতী দরবারের পীর সাহেব হযরত মাওলানা শাহ মুহাম্মদ বাহাউদ্দীন আহমেদ এবং ঢাকার ইবনে সিনা মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মোঃ নূরুল্লাহ।
মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বয়ান করবেন নাগাইশ দরবার শরীফের পীর সাহেব আলহাজ্ব হযরত মাওলানা মোশতাক ফয়েজী, ঢাকার মাসজিদুল জুমুআ কমপ্লেক্স পল্লবী, মিরপুরের খতিব আলহাজ্ব হযরত মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ, চাঁদপুরের হাজিগঞ্জ আহমাদিয়া দারুল উলুম কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস আলহাজ্ব হযরত মাওলানা আবু নছর আশরাফী, জামেয়া দারুল হুদা কমপ্লেক্স কুমিল্লার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও মহাপরিচালক আলহাজ্ব হযরত মাওলানা মোল্লা নাজিম উদ্দীন এবং মাওলানা এ কে এম মুহিব্বুল্লাহ হাশেমী পীর সাহেব প্রমূখ। এছাড়াও দেশবরেণ্য পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম তাশরিফ আনবেন।
মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমী মাহফিলে সর্বস্তরের জনগণকে শরীক হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।
উল্লেখ্য, প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা মুহাম্মদ আবুল হাশেম (রহ.) ২০১৪ সালের ০২ ফেব্রুয়ারি দেবীদ্বার উপজেলার আবদুল্লাহপুর হাজী আমির উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বার্ষিক দোয়ার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানে মুনাজাতরত অবস্থায় তিনি মৃত্যুকোলে ঢলে পড়েন।
প্রখ্যাত এ মুফাসসিরে কুরআন মাওলানা আবুল হাশেম (রহ.) কেবল একজন জনপ্রিয় ইসলামি আলোচকই ছিলেন না, বরং দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বিতর্কের উর্ধ্বে সর্বজন শ্রদ্ধেয় একজন আলেম হিসেবে পরিচিত ছিলেন। গতানুগতিক আলোচকদের নানা মত-পথের উর্ধ্বে থেকে অগাধ ধর্মীয় জ্ঞানের অধিকারী এ মুফাসসিরে কুরআন মাওলানা মুহাম্মদ আবুল হাশেম (রহ.) বিভিন্ন ওয়াজ মাহফিলে তাঁর অশ্রুসিক্ত ও অন্তরে স্পর্শকরা বয়ানে ধর্মপ্রাণ মুসলমানদের নিকট প্রখ্যাত আলেম হিসেবে খ্যাতি লাভ করেন। তাঁর স্মরণে শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) এ ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হবে।













সর্বশেষ সংবাদ
টাকা ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১
দেবিদ্বারে এসএসসি ২০০৩ ব্যাচের ঈদ পুর্নমিলনী
মনোহরগঞ্জের নাথেরপেটুয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত
সমালোচনার মুখে ইউটিউব থেকে সরলো ‘রূপান্তর’ নাটক
কর্মচারীকে অজ্ঞান করে এজেন্ট ব্যাংক থেকে টাকা লুট
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল
ঈদের নতুন টাকায়ও ক্ষমতার দাপট
কুমিল্লার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র জমা
মার্চ মাসে কুমিল্লায় ৭১ টি অগ্নিকাণ্ড: জেলা আইনশৃঙ্খলা কমিটির তথ্য
নিয়ন্ত্রণ হারানো বাইক গাছে ধাক্কা, দুই বন্ধুর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft