শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
স্মার্টফোন ছাড়া ১ মাস থাকলেই ১১ লাখ টাকা
প্রকাশ: সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:০০ পিএম |

স্মার্টফোন ছাড়া ১ মাস থাকলেই ১১ লাখ টাকাপ্রযুক্তির এই যুগে স্মার্টফোন ছাড়া একটি দিনও ভাবা যায় না। আর তাই এই কঠিন কাজটি করার জন্য পুরস্কার পর্যন্ত ঘোষণা করেছিল একটি মার্কিন প্রতিষ্ঠান। ‘সিগিস ডেইরি’ নামের ওই প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছিল যারা এক মাস স্মার্টফোন থেকে দূরে থাকতে পারবেন তাদের ১০ হাজার ডলার পুরস্কার দেবে প্রতিষ্ঠানটি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ লাখ টাকা।

সিগিস ডেইরি আইসল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান। এরা সাধারণত দই বিক্রি করে থাকে। মানুষের স্মার্টফোন আসক্তি দূর করার জন্য এই প্রতিষ্ঠান ‘ডিজিটাল ডিটক্স’ নামে এই প্রোগ্রাম হাতে নিয়েছিল।  
 
ওই প্রোগ্রামের আওতায় একটি প্রতিযোগিতার ঘোষণাও দিয়েছিল। তা হলো যারা এক মাস জিটিটাল জগৎ থেকে বিরতি নিতে পারবেন তাদের মধ্যে সৌভাগ্যবান ১০ জনকে ১০ হাজার ডলারসহ অন্যান্য পুরস্কার দেবেন তারা।
সিগিস ডেইরি আরও জানিয়েছে, পুরস্কার হিসেবে ভাগ্যবান ১০ জন পাবেন নগদ ১০ হাজার ডলার, একটি স্মার্টফোন লকবক্স, একটি উন্নতমানের পুরনো ফ্যাশনের ফ্লিপ ফোন, এক মাসের প্রিপেইড সিম কার্ড ও ৩ মাসের সমমূল্যের সিগির দই।
 
জনপ্রিয় ‘ড্রাই জানুয়ারি’ আইডিয়া থেকে অনুপ্রাণিত হয়ে সিগিস এই উদ্যোগ হাতে নিয়েছিল। সিগিস ডেইরির ওয়েবসাইটে বলা হয়েছে, এখন একজন ব্যক্তি প্রতিদিন গড়ে ৫ দশমিক ৪ ঘণ্টা স্মার্টফোন ব্যবহার করে। যা বর্তমান সময়ের সবচেয়ে বড় আসক্তি।
 
তারা আবার স্বাভাবিক ও সহজ সরল জীবন যাপনের প্রতি আকর্ষণ বাড়াতে এই পদক্ষেপ হাতে নিয়েছে। এজন্য তাদের স্মার্টফোনটি এক মাসের জন্য বাক্স বন্দি করে রাখতে হবে।
যারা এক মাস স্মার্টফোন ছাড়া থাকতে পারবেন তাদেরকে সিগিসের ওয়েবসাইটে আবেদন করার জন্য আহ্বান করা হয়েছিল। আবেদন পাঠানোর শেষ তারিখ ছিল ৩১ জানুয়ারি।
 
তবে এই প্রতিযোগিতা সবার জন্য নয়। আমেরিকার কলম্বিয়াসহ আশেপাশের ৫০টি অঙ্গরাজ্যের বাসিন্দারা এতে অংশ নিতে পেরেছেন। অংশগ্রহণকারীদের বয়স ১৮ বছরের বেশি হতে হবে বলে শর্ত ছিল।  












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft