মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১
পাঁচদিনের ছুটিতে ৫টি বিশেষ ট্রেন: সর্বনিম্ন ভাড়া ২৫০
প্রকাশ: সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:৫০ পিএম |

পাঁচদিনের ছুটিতে ৫টি বিশেষ ট্রেন: সর্বনিম্ন ভাড়া ২৫০ ফেব্রুয়ারি ও মার্চের সরকারি ছুটির মধ্যে পর্যটকদের চাহিদার কথা বিবেচনা করে ঢাকা-কক্সবাজার রুটে পাঁচদিনের জন্য পাঁচটি বিশেষ ট্রেন চালুর উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। ওই পাঁচটি ট্রেনে টানা ছুটি কাটাতে কক্সবাজার ছুটবেন ভ্রমণ পিপাসুরা।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যাত্রীদের টিকেটের চাহিদা ও পর্যটন মৌসুমের জন্য পাঁচটি ‘বিশেষ ট্রেন’ চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২০, ২৮, ২৯ ফেব্রুয়ারি এবং ৬ ও ৭ মার্চ ঢাকা ও কক্সবাজারের মধ্যে চলাচল করবে ওই পাঁচটি ট্রেন। এরমধ্যে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ও ‘পর্যটক এক্সপ্রেস’ ট্রেনে ঢাকা-কক্সবাজার এসি (স্নিগ্ধা) ভাড়া এক হাজার ৩২৫ টাকা এবং নন-এসি (শোভন চেয়ার) ভাড়া ৬৯৫ টাকা। এ ট্রেনে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ভাড়া (এসি) ৪৭০ টাকা এবং (নন-এসি) ২৫০ টাকা।

স্টেশন মাস্টার আরও বলেন, ২০ ফেব্রুয়ারি রাত ১১টায় ঢাকা থেকে যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করবে বিশেষ ট্রেনের প্রথমটি। পরের দিন ২১ ফেব্রুয়ারি সকাল ৮টায় কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে পৌঁছাবে।
২৯ ফেব্রুয়ারি এবং ৭ মার্চও বিশেষ ট্রেন চলবে জানিয়ে গোলাম রব্বানী বলেন, ‘ওই দিনগুলোতে ট্রেনটি রাত ১১টায় ঢাকা থেকে ছাড়বে এবং কক্সবাজার পৌঁছাবে পরের দিন সকাল ৮টায়। একইভাবে ট্রেনটি ২৮ ফেব্রুয়ারি ও ৬ মার্চ কক্সবাজার থেকে ছাড়বে এবং ঢাকায় পৌঁছাবে ভোর ৪টায়।
 
এ ছাড়া বিশেষ আরেকটি ট্রেন ২১ ফেব্রুয়ারি বিকাল ৪টায় কক্সবাজার থেকে ছাড়বে এবং চট্টগ্রাম পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায়। এই ট্রেনটিতে ১৪টি কোচ রয়েছে। এর মধ্যে ৪৫০টি শোভন চেয়ার এবং ২২০টি এসি চেয়ার রয়েছে। আর টিকেটের মূল্য রাখা হবে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ও ‘পর্যটক এক্সপ্রেসে’র সমমূল্যের।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ১১ নভেম্বর নবনির্মিত দোহাজারী-কক্সবাজার রেললাইন উদ্বোধন করেন। ১ ডিসেম্বর থেকে বিরতিহীন ‘কক্সবাজার এক্সপ্রেস’ চলাচলের মধ্যে দিয়ে এ পথে বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন শুরু করে।

পরে ১০ জানুয়ারি এ পথে দ্বিতীয় ননস্টপ আন্তঃনগর ট্রেন 'পর্যটক এক্সপ্রেস' চালু হয়। সেই থেকে ট্রেন দুটি যাত্রী পরিবহন করে আসছে।

এ দিকে, এই পথে কক্সবাজার-চট্টগ্রামের যাত্রীদের জন্য একটি কমিউটার ট্রেন চালুর উদ্যোগ নেয়া হয়েছে। যদিও ইঞ্জিন সংকটের কারণে এটি পিছিয়েছে বলে জানান মো. গোলাম রব্বানী।












সর্বশেষ সংবাদ
টাকা ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১
দেবিদ্বারে এসএসসি ২০০৩ ব্যাচের ঈদ পুর্নমিলনী
মনোহরগঞ্জের নাথেরপেটুয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত
সমালোচনার মুখে ইউটিউব থেকে সরলো ‘রূপান্তর’ নাটক
কর্মচারীকে অজ্ঞান করে এজেন্ট ব্যাংক থেকে টাকা লুট
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল
ঈদের নতুন টাকায়ও ক্ষমতার দাপট
কুমিল্লার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র জমা
মার্চ মাসে কুমিল্লায় ৭১ টি অগ্নিকাণ্ড: জেলা আইনশৃঙ্খলা কমিটির তথ্য
নিয়ন্ত্রণ হারানো বাইক গাছে ধাক্কা, দুই বন্ধুর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft