মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
জানুয়ারি মাসে ৫ খুন
তানভীর দিপু:
প্রকাশ: মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৩ এএম |

 জানুয়ারি মাসে ৫ খুন


জানুয়ারি মাসে কুমিল্লায় ৫টি খুনের ঘটনা ঘটেছে। ধর্ষণের ৬টি ঘটনা ও ১৮টি নারী-শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের হয়েছে। অস্ত্র আইনে মামলা হয়েছে ৭টি। মাদক দ্রব্য আইনে মামলা হয়েছে ১৮৩টি। জেলায় বিভিন্ন অপরাধে মোট মামলা দায়ের হয়েছে ৩৯৭টি। গতকাল কুমিল্লা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এই তথ্য উপস্থাপন করা হয়েছে।
গতকাল রবিবার কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থাপিত তথ্যে এসব জানা গেছে। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে এ সভায় প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর উর্দ্ধতণ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।   
সভায় আসন্ন সিটি ও উপজেলা নির্বাচন, রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন, কিশোর গ্যাং, ইপিজেড বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করেন কমিটির সদস্যরা। আলোচনা শেষে এসব বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদে সতর্কতা ও গুরুত্বের সাথে নজর দেবার নির্দেশনা দেন জেলা ম্যাজিষ্ট্রেট।
সভায় জেলা ম্যাজিষ্ট্রেট খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, সম্প্রতি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি আসনে ভোট গ্রহন ও ফলাফল সফল ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। আমরা আশা করছি সিটি ও উপজেলা নির্বাচনও একই ভাবে সম্পন্ন হবে। এছাড়া এসএসসি পরীক্ষার সময় পরীক্ষার্থীরা যেন যানজটের ভোগান্তিতে না পড়ে সে বিষয়ে খেয়াল রাখতে হবে।
তিনি আরো বলেন, আসন্ন ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে যেন কোন বিশৃঙ্খলা না হয় এ ব্যাপারে সকল ই্উএনওদের সতর্ক থাকতে হবে। পহেলা ফাল্গুন- ভালোবাসা দিবসেও কেউ যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনায় জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে।













সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
নিখোঁজের চারদিন পর মাছের ঘেরে ভাসল শিশুর লাশ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft