শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪
১১ ফাল্গুন ১৪৩০
মাকে নিয়ে ডাক্তারের কাছে যাওয়া হলো না ছফিউল্লাহর
কুমিল্লায় সড়কে ঝরলো পাঁচ প্রাণ
জহির শান্ত / আলমগীর হোসে
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ১:১৮ এএম আপডেট: ১২.০২.২০২৪ ১:৪১ এএম |

কুমিল্লায় সড়কে ঝরলো পাঁচ প্রাণ
বৃদ্ধা মা’কে নিয়ে সিএনজি অটোরিকশায় করে কুমিল্লার দাউদকান্দির গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার দেখাতে যাচ্ছিলেন হাফেজ ছফিউল্লাহ। কিন্তু তাদের আর ডাক্তারের কাছে যাওয়া হয়নি। পথিমধ্যে মর্মান্তিক এক দুর্ঘটনায় প্রাণ যায় মা-ছেলের। শুধু এই মা-ছেলে-ই নন, বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী কাভার্ডভ্যান চাপায় মারা গেছেন ওই সিএনজিতে থাকা আরো তিনজন। মারাত্মক আহত হয়েছে এক শিশুসহ দুইজন। রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল দশটার দিকে কুমিল্লা-চাঁদপুর সড়কের মহানন্দ নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।
নিহত পাঁচজনের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী।
নিহতারা হচ্ছে- দাউদকান্দি উপজেলার আনেয়াখোলা গ্রামের শরাফত আলীর স্ত্রী শাহনাজ (৬৫) তার পুত্র ছফিউল্লাহ (২৪), অটোরিকশার চালক উপজেলার দরজখোলা গ্রামের অহিদ মিয়ার পুত্র মোহাম্মদ ইসমাইল (২৮), অটোরিকশার যাত্রী আনোয়াখোলা গ্রামের রুহুল আমিনের পুত্র মনিরুজ্জামান (৪২) এবং দক্ষিণ নগর গ্রামের চিত্তরঞ্জনের ছেলে পীযূষ ম-ল (৩০)।
আহত দুজন হলেন-দাউদকান্দির আঙ্গাউড়া গ্রামের বাসিন্দা সাদিয়া (২০) ও শরীফ (৫)। আহত দুজনকে উদ্ধার করে প্রথমে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (গৌরিপুর) নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে দুজনকে ঢাকায় পাঠানো হয়।
নিহত ছফিউল্লাহর ছোটভাই এবং শাহনাজের পুত্র সুজন বলেন, ‘সকালে আমি ঘুমিয়ে ছিলাম, মা আমাকে ডেকে বলে গেছেন, আমি ছফিউল্লাহকে নিয়ে ডাক্তারের কাছে যাচ্ছি। তুমি ঘুম থেকে উঠে নাস্তা খেয়ে নিও। কিন্তু আমি ঘুম থেকে উঠেই খবর পাই তারা এক্সিডেন্ট করেছে, হাসপাতালে এসে দেখি মা ও ভাইয়ের নিথর দেহ পড়ে আছে।’ বলেই কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, একটি কাভার্ডভ্যান (চট্ট মেট্রো ট-১১-৪৯২৪) চাঁদপুর কচুয়ার দিকে যাচ্ছিল। বিপরীত দিক থেকে আসা সিএনজি চালিত অটোরিক্সা আমিরাবাদে যাচ্ছিলো। এসময় উপজেলার মহানন্দা এলাকায় অপর একটি সিএনজি অটোরিক্সাকে ওভারটেক করতে গিয়ে কাভার্ডভ্যান ও অটোরিক্সার মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি অটোরিক্সাটি দুমরে মুচড়ে যায়। ঘটনাস্থলেই অটোরিক্সার চালক ও যাত্রীসহ ৫ জন নিহত হয়। সিএনজি অটোরিক্সাটি উপজেলার কালাসোনা বাজার থেকে আমিরাবাদ যাওয়ার পথে এ দূর্ঘটনার কবলে পড়ে।
দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জিয়াউর রহমান, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো: মোজাম্মেল হক, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো: আসাদুজ্জামান, দাউদকান্দি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (এসও) মোহাম্মদ রাসেল, মালীগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মোস্তাক আহম্মদ, প্রাক্তন চেয়ারম্যান মো: নূরুল ইসলাম, মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: দুলাল আহমেদ,  নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখা সদস্য সচিব আলমগীর হোসেন।
দাউদকান্দি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক জানান, দাউদকান্দি উপজেলা থেকে চাঁদপুর-কচুয়া সড়কের মহানন্দ এলাকায় বেপরোয়া গতিতে আসা একটি কাভার্ড ভ্যান বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন এবং হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। এছাড়াও দুর্ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন। হতাহতরা সকলেই সিএনজি অটোরিকশার যাত্রা ছিলেন।
দাউদকান্দি ফায়ার সার্ভিসের কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে সেখান থেকে চারজনের মরদেহ উদ্ধার করে। এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। সেখানে একজনের মৃত্যু হয় বলে জানতে পেরেছি।
গৌরিপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান বলেন, দুর্ঘটনার পর তাৎক্ষণিক আমরা নিহতদের পরিচয় নিশ্চিত হতে পারিনি। পরে তাদের মরদেহ উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। দুপুরে ৫ জনের পরিচয় শনাক্ত হওয়ার পর তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় দাউদকান্দির মালীগাঁও ইউনিয়নের আনুয়াখোলা গ্রামের ৩ জন, দক্ষিণ নগর গ্রামের ১ জন এবং মোহাম্মদপুর ইউনিয়নের দরজখোলা গ্রামের ১ জনের মৃত্যুতে পুরো এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।
সড়ক দুর্ঘটনায় ৫ জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো: আব্দুস সবুর এবং দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন।













সর্বশেষ সংবাদ
ভাষা আন্দোলনের চেতনা ছড়িয়ে দেওয়ার প্রত্যয়
নির্বাচনী আইন ভেঙ্গে পিতা ও কন্যা প্রচারণা চালাচ্ছেন
প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আজ
চিনির দাম কেজিতে ২০ টাকা বাড়ল
ইরাকে ২ ইভেন্টের ফাইনালে দিয়া-সাগররা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দেবিদ্বারে ১৭ কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন
উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জামানত বাড়লো ১০ গুণ
নিমসার জুনাব আলী কলেজের পারিবারিক মিলন মেলা অনুষ্ঠিত
শিক্ষকদের হেনস্তা; কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে জিডি
কুবিতে এবার সহকারী প্রক্টর ও হাউজ টিউটরের পদত্যাগ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft