মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
কুমিল্লা বালিকা ক্রিকেট
ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন
প্রকাশ: রোববার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৫২ এএম |


ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন
লাবিবার ব্যাটিং তান্ডব ও মারিয়ার অলরাউন্ড পারফর্মে কুমিল্লায় পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার হীরক জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়।
বুধবার সকাল থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী এই ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে গতকাল (শনিবার) দুপুর ২টায় মুখোমুখি হয় দুই শক্তিশালী টিম মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় এবং নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়।
শুরুতে টসে জিতে নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়কে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়। ব্যাটিংয়ে এসে রীতিমতো ব্যাটিং তান্ডব চালায় নবাব ফয়জুন্নেসার দুই ওপেনার লাবিবা এবং মারিয়া। ১৫ ওভারের খেলায় মাত্র ৬ ওভারে স্কোরবোর্ডে জমা হয় ১৩০ প্লাস রান। লাবিবা এবং মারিয়ার একের পর এক ওভার বাউন্ডারিতে বাড়তে থাকে নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের স্কোর বোর্ডের রান।
দলীয় ৭ ওভার ৩ বলের সময় মালেকা মমতাজের আফরিনের বলে সুমাইয়ার হাতে কেস এর ফাঁদে পরে, ১৪৭ রানের মাথায় ৮৬ রান করে বিধ্বংসী লাবিবা সাজ ঘরে ফিরে। ১ম উইকেট পতনের পর ম্যাচের হাল ধরে মারিয়া। লাবিবা-মারিয়ার উড়ন্ত সূচনার পর ৯ ওভারের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন মারিয়া। যার কারনে কিছুটা চাপে পরে নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়। তবে দলীয় ১০ ওভারের মাথায় দলের অবস্থা খারাপ দেখে আবারও মাঠে ফিরে মারিয়া। ওভার বাউন্ডারিতে দলকে ১৭৫ রানে পৌঁছে দিয়ে ৭১ রান করে কেস আউটের স্বীকার হয়ে মাঠ ছাড়েন মারিয়া। সবশেষ ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৬ রানের মাথায় থামে নবাব ফয়জুন্নেসার ইনিংস।
ফয়জুন্নেসার দেওয়া ২০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৩ বলের মাথায় মালেকা মমতাজের ওপেনার সুমাইয়াকে সাজ ঘরে ফেরায় ফয়জুন্নেসার লাবিবা। ২য় ওভারের শেষ বলে মালেকা মমতাজের আরেক ওপেনার ফাতেমাকে সাজ ঘরে ফেরায় মারিয়া। দুই ওপেনারকে হারিয়ে ব্যাপকভাবে চাপে পরে মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়। পরবর্তীতে কোনো ব্যাটার মাঠে এসে সুবিধা করতে পারেনি। একের পর এক উইকেট এবং ডট বল পরাজয় নিশ্চিত করে মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের।  
১৪ ওভার ৩ বলে সব উইকেট হারিয়ে মাত্র ৫৯ রানেই গুটিয়ে যায় মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের ইনিংস। ১৪৭ রানের বিশাল জয় পায় এবারের টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী ও চ্যাম্পিয়ন দল নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়। ফাইনাল ম্যাচে দলের হয়ে ব্যাট হাতে ৭১ রান এবং বল হাতে সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে উইমেন অব দ্যা ম্যাচ নির্বাচিত হন নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের মারিয়া। উইমেন অব দ্যা টুর্নামেন্টের পুরস্কার জিতেন নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের লাবিবা।
৪ দিনব্যাপী বালিকা ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে বিশাল রানে হেরে রানার্সআপ হয় মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়।
দারুন আনন্দ উল্লাসের মধ্য দিয়ে শেষ হয় পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার হীরক জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত ৪ দিনব্যাপী এই ক্রিকেট টুর্নামেন্ট।















সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
নিখোঁজের চারদিন পর মাছের ঘেরে ভাসল শিশুর লাশ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft