মঙ্গলবার ৫ মার্চ ২০২৪
২২ ফাল্গুন ১৪৩০
বাংলাদেশ আওয়ামী লীগের ‘বিশেষ বর্ধিত সভা’
গণভবনে যাচ্ছেন কুমিল্লার ৭৬ জন প্রতিনিধি
জহির শান্ত
প্রকাশ: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৫ এএম |

গণভবনে যাচ্ছেন কুমিল্লার ৭৬ জন প্রতিনিধি
আজ শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের ‘বিশেষ বর্ধিত সভা’ অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠেয় এ বিশেষ সভায় কুমিল্লায় ৭৬ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন। কুমিল্লা দক্ষিণ জেলা, মহানগর ও উত্তর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বিশেষ ওই বর্ধিত সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বিশেষ বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগ-এর জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, জেলা/মহানগর ও উপজেলা / থানা/ পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকগণ, জাতীয় সংসদের দলীয় ও স্বতন্ত্র সদস্যবৃন্দ, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যানগণ, সিটি কর্পোরেশন ও পৌরসভার দলীয় মেয়রগণ এবং সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবেন। কুমিল্লা থেকে ওই সভায় ৭৬জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন। এর মধ্যে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর থেকে ৪২ জন এবং উত্তর জেলা থেকে ৩৪ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সূত্রে জানা গেছে, ওই সভায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল এমপি, সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম এমপি, এম এ জাহের এমপি, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান বাবলু, ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল বারী, বুড়িচং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখলাক হায়দায়, কুমিল্লা সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আবুল বাশার, সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যঅন আমিনুল ইসলাম টুটুল, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আবদুর রহিম, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসিমুল আলম চৌধুরী নজরুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লিংকন, লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মতিন মোল্লা, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভূইয়া, লালমাই উপজেলা চেয়ারম্যান কামরুল হাসান শাহীন, বরুড়া উপজেলা চেয়ারম্যান এ এন এম মাইনুল ইসলাম, লাকসাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইউনুস ভূইয়া, সাধারণ সম্পাদক মহব্বত আলী, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান শামসুউদ্দিন কালু, নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের আহবায়ক রফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক সাদেক হোসেন ভূইয়া, যুগ্ম আহবায়ক এম এ করিম মজুমদার, যুগ্ম আহবায়ক আবুল খায়ের আবু, মোঃ ইউনুস ভূইয়া, মজিবুর রহমান মিন্টু, মোঃ মিজানুর রহমান, চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস সোবহান ভূইয়া হাসান, সাধারণ সম্পাদক রহমত উল্লাহ বাবুল, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র জিএম মীর হোসেন মীরু, লাকসাম পৌরসভার মেয়র আবুল খায়ের, নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক, বরুড়া পৌরসভার মেয়র বকতার হোসেন এবং চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবিএমএ বাহার।
এছাড়াও গণভবনে অনুষ্ঠেয় বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, কুমিল্লা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদী অংশগ্রহণ করবেন বলে নিশ্চিত হওয়া গেছে।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের আওতায় ৬ জন প্রতিনিধি অংশ নিবেন।
এদিকে, কুমিল্লা উত্তর জেলা থেকে ৩৪জন নেতা-কর্মী গণভবনের আমন্ত্রণে অংশ নিচ্ছেন। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ৭টি উপজেলার ৫টি সংসদীয় আসনের ৫জন সংসদ সদস্য, ৭জন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ৪জন পৌর মেয়র, উপজেলা ও পৌর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক। কুমিল্লার ৫টি সংসদীয় আসনের সংসদ সদস্যরা হলেন- কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের সংসদ সদস্য ইঞ্জি. আব্দুস সবুর, কুমিল্লা-২ (হোমনা ও মেঘনা) অধ্যক্ষ আব্দুল মজিদ, কুমিল্লা-৩ (মুরাদনগর) জাহাঙ্গীর আলম সরকার, কুমিল্লা-৪ (দেবীদ্বার) আবুল কালাম আজাদ, কুমিল্লা-৭ (চান্দিনা) অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।
আজ সকাল ৯টার মধ্যে তারা গণভবনে উপস্থিত থাকবেন বলে জানান কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রোশন আলী মাষ্টার জানান, সারা দেশ থেকে যেহেতু নেতা-কর্মীরা আসবেন সেই কথা চিন্তা করে আমরা খুব সকালেই রওয়ানা হবো। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা ও দেশের মানুষের জন্য কথা বলার চেষ্টা করবো।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি মু. রুহুল আমিন জানান, জননেত্রী শেখ হাসিনার ডাকে আমরা গণভবনে যাচ্ছি সেটাই বড় কথা। নেত্রী যে সিদ্ধান্ত দিবেন সেই ভাবেই সংগঠনকে এগিয়ে নিয়ে যাবো এবং সিদ্ধান্ত বাস্তবায়ন করবো।
বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বার্তায় জানানো হয়েছে- আগামী ১০ শনিবার সকাল সাড়ে ১০টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি'র সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগ-এর ‘বিশেষ বর্ধিত সভা’ অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা এমপি।
বিশেষ বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগ-এর জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, জেলা/মহানগর ও উপজেলা / থানা/ পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকগণ, জাতীয় সংসদের দলীয় ও স্বতন্ত্র সদস্যবৃন্দ, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যানগণ, সিটি কর্পোরেশন ও পৌরসভার দলীয় মেয়রগণ এবং সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবেন। বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বিশেষ বর্ধিত সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।
উল্লেখ্য, বিশেষ বর্ধিত সভা উপলক্ষে ঢাকা মহানগরের যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্দেশনা অনুযায়ী গণভবনে অনুষ্ঠিতব্য বিশেষ বর্ধিত সভায় আমন্ত্রিত নেতৃবৃন্দ বিজয় স্মরণি দিয়ে জাতীয় সংসদের লেক রোড হয়ে গণভবনের ১নং গেইট দিয়ে প্রবেশ করবেন। সভায় অংশগ্রহণকারীদের ব্যক্তিগত গাড়ি ডিএমপি পুলিশের নির্দেশনা অনুযায়ী নির্ধারিত স্থানে (বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র সংলগ্ন মাঠ) পার্কিং করতে হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের এই নির্দেশনা মেনে চলার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছেন।













সর্বশেষ সংবাদ
অগ্নিঝরা মার্চ
সাক্কুর গণজোয়ার ঠেকাতে মরিয়া চেষ্টা
সাক্কুর উঠান বৈঠকে ককটেল বিস্ফোরণ, হোটেলে হামলা ও ভাংচুরের অভিযোগ; আহত ৪
ফের হাব সভাপতি নির্বাচিত হলেন শাহাদাত হোসাইন তসলিম
রোজায় এক কোটি পরিবার পাবে টিসিবির পণ্য, তদারকির নির্দেশনা ডিসিদের
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় সাক্কুর উঠান বৈঠকে ককটেল বিস্ফোরণের অভিযোগ, হোটেলে হামলা-ভাংচুর
চলছে ভোটের সমীকরণ
আচরণ বিধি লঙ্ঘন রিটার্নিং কর্মকর্তার কাছে সাক্কু-তানিমের অভিযোগ
সাক্কুর গণজোয়ার ঠেকাতে মরিয়া চেষ্টা
মেয়র প্রার্থী কায়সারের ইশতেহার ঘোষণা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft