শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচ বাতিল করল চীন
প্রকাশ: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৩৭ এএম |



আফ্রিকা কাপ অব নেশন্সের চলতি আসরের দুই ফাইনালিস্ট নাইজেরিয়া ও কোত দি ভোয়ার বিপক্ষে চীনে খেলার কথা আর্জেন্টিনার। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে নাইজেরিয়া ম্যাচ বাতিল করে দিয়েছে চীন। স্বাভাবিকভাবেই শঙ্কা জেগেছে কোত দি ভোয়ার ম্যাচ নিয়েও।    
ঘটনার সূত্রপাত ইন্টার মায়ামির সাম্প্রতিক হংকং সফর। প্রাক মৌসুমে এশিয়া সফরের অংশ হিসেবে সেখানে একটি প্রীতি ম্যাচ খেলে মেজর লিগ সকারের দলটি। চোটের জন্য লিওনেল মেসি ছিলেন বেঞ্চে। আর্জেন্টিনা অধিনায়কের খেলা দেখার জন্যই মোটা অঙ্কের অর্থ খরচ করে টিকেট কিনেছিলেন হংকংয়ের ফুটবলপ্রেমীরা, গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ।
তিন দিনের মাথায় ফুটবলের এই মহাতারকা জাপানে স্থানীয় দল ভিসেল কোবের বিপক্ষে খেলেন ম্যাচের শেষ ৩০ মিনিট। আগে থেকেই তেতে থাকা হংকংয়ের সমর্থকরা যেন এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন।
চোটের জন্য খেলতে না পারায় দুঃখ প্রকাশ করেন ইন্টার মায়ামি অধিনায়ক মেসি ও তার ক্লাব। ম্যাচের আয়োজকরা টিকেটের দামের ৫০ শতাংশ ফিরিয়ে দেওয়ার কথা বলেন। কিন্তু তাতেও শান্ত হয়নি হংকং। ওই ঘটনারই প্রভাব পড়ল আর্জেন্টিনা ও নাইজেরিয়ার প্রীতি ম্যাচের ওপর।
আগামী মাসে দুই দলের মুখোমুখি হওয়ার কথা ছিল চীনের হাংঝুতে, কিন্তু পরিস্থিতি বিবেচনায় শুক্রবার ম্যাচটি বাতিল করে দিয়েছে দেশটির ক্রীড়া কর্তৃপক্ষ। ওই ম্যাচের পর বেইজিংয়ে কোত দি ভোয়ার বিপক্ষেও খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। এ ম্যাচ নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।
“বর্তমান পরিস্থিতিতে, যেগুলো সবাই জানে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে, ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।”
এ বিষয়ে চীনা কর্তৃপক্ষকে ই-মেইলে বার্তা পাঠালেও কোনো সাড়া পাওয়া যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে বার্তা সংস্থা রয়টার্স। সাড়া দেয়নি আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনও।



 












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft