মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার ‘হীরক জয়ন্তী’
কুমিল্লায় বালিকা ক্রিকেট টুর্নমেন্ট উদ্বোধন
সাহাব উদ্দিন (অপি)
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৪৪ এএম |

কুমিল্লায় বালিকা ক্রিকেট টুর্নমেন্ট উদ্বোধন




মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় ও শৈলরানী দেবী পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্বোধনী ম্যাচ দিয়ে কুমিল্লায় শুরু হয়েছে বালিকা ক্রিকেট টুর্নামেন্ট। কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘হীরক জয়ন্তী’ উপলক্ষে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়। গতকাল (বুধবার) সকাল ১০টায় নবাব ফয়জুন্নেসা স্কুল মাঠে কুমিল্লা নগরীর ৮টি বিদ্যালয়ের বালিকা শিক্ষার্থীদের নিয়ে শুরু হয়েছে এই টুর্নামেন্ট।
টুর্নামেন্টের প্রথম দিনে মোট ৪টি দল অংশগ্রহণ করেছে। ১ম ম্যাচে সকাল ১১টায় মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় বনাম শৈলরানী দেবী পৌর বালিকা উচ্চ বিদ্যালয় এবং ২য় ম্যাচে দুপুর সাড়ে ১২টায় নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় বনাম ফরিদা বিদ্যায়তন মুখোমুখি হয়।
প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়কে ৭৫ রানের টার্গেট দেয় শৈলরানী দেবী পৌর বালিকা উচ্চ বিদ্যালয়।
শৈলরানী দেবী পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের দেওয়া ৭৫ রানের তাড়া করতে নেমে ৬ উইকেট হাতে রেখে ৯ ওভার ৫ বলে ৭৭ রান করে জয় ছিনিয়ে আনে মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়। জয় দিয়েই এবারের টুর্নামেন্টে শুভ সূচনা করেছে মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়।
দুপুর সাড়ে ১২টায় ২য় ম্যাচে ফরিদা বিদ্যায়তন বনাম নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় মুখোমুখি হয়। শুরুতে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়। বিপরীতে শুরুতে ব্যাট করতে নেমে ফরিদা বিদ্যায়তন ৮ ওভারে ১০ উইকেট হারিয়ে ৪৯ রান করে। জয়ের লক্ষ্যে মাঠে নেমে বিনা উইকেটে ২ ওভার হাতে রেখে বিজয় নিশ্চিত করে নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়।
দারুণ উচ্ছ্বাস ও উদ্দীপনার মাধ্যমে ৪ দলের প্রথম দিনের খেলা সম্পন্ন হয়েছে।
খেলার প্রারম্ভে বেলুন উড়িয়ে উদ্বোধনী ম্যাচের শুভ সূচনা করেন টুর্নামেন্টের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রাশেদা রহমান ও সদস্য সচিব রাশেদা আক্তার। এসময় উপস্থিত ছিলেন টুর্নামেন্টের সভাপতি অনিমা মজুমদার, টুর্নামেন্টের উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি, পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার শুভানুদ্ধায়ী ও ক্রিকেট প্রেমি মাসুদুল হক, এই মেলার উপদেষ্টা আব্দুল্লাহ করিম দিলির, জাতীয় দলের খেলোয়াড় আসাদুজ্জামান মিশা এবং কুমিল্লা ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মঞ্জুরুল কাদের মনি সহ উক্ত ৮ বিদ্যালয় থেকে আগত শিক্ষকরা।
উদ্বোধনী খেলার পূর্বে জাতীয় দলের খেলোয়াড় আসাদুজ্জামান মিশা বলেন, আজ এই খেলা দিয়ে তোমাদের সূচনা হয়েছে। একদিন তোমরা বাংলাদেশ জাতীয় দলে খেলবে।
সদস্য সচিব রাশেদা আক্তার বলেন, এটি একটি ব্যতিক্রম ধর্মী উদ্যোগ। মেয়েরা এগিয়ে যাচ্ছে। আশা করছি এরা একদিন এ বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।
পরিচালক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি বলেন, সবার সমাবেত এবং কর্মের প্রতিফলন আজকের এই টুর্নামেন্ট। এই কচি-কাঁচা বালিকারাই একদিন আমাদের বিজয়ের পতাকা উড়াবে।
বদরুল হুদা জেনু বলেন, মিশা জাতীয় দলের খেলোয়াড়। যে ডাবল সেঞ্চুরি করা প্রথম খেলোয়াড়। তার আগমনে আমাদের বালিকারা উচ্ছ্বসিত।
১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মঞ্জুর কাদের মনি বলেন, যারা ভালো খেলবে তাদেরকে আমার পক্ষ থেকে পুরস্কার দেওয়া হবে।
বক্তব্য শেষে অতিথিরা টুর্নামেন্টে অংশগ্রহণ করা সকল কচি-কাঁচা শিক্ষার্থীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।















সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
নিখোঁজের চারদিন পর মাছের ঘেরে ভাসল শিশুর লাশ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft