শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
সুদের টাকা পরিশোধে ব্যর্থ
মুরাদনগরে অপমান সইতে না পেরে কৃষকের আত্মহত্যা
মো. হাবিবুর রহমান, মুরাদনগর
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১১ এএম |

 মুরাদনগরে অপমান সইতে না পেরে কৃষকের আত্মহত্যা
সুদের টাকা পরিশোধ করতে না পারায় হারুনুর রশিদ নামের এক কৃষককে নির্যাতন করেছে দুই নারী সুদ ব্যবসায়ী। এ অপমান সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন ওই কৃষক। গত মঙ্গলবার কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের মইয়াকান্দা গুচ্চগ্রামে গ্রামে এ ঘটনা ঘটে। বুধবার দুপুরে সাংবাদিকদের কাছে অভিযোগ করে ঘটনার বিবরণ দেন নিহতের স্ত্রী আছিয়া বেগম।
স্থানীয় সূত্রে জানা যায়, মইয়াকান্দা গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে কৃষক হারুনুর রশিদ (৫০) একই গ্রামের মৃত শহীদ মিয়ার মেয়ে বিউটি আক্তার ও হিরন মিয়ার মেয়ে নাজমা বেগমের কাছ থেকে সুদে ৭০ হাজার টাকা নেয়। সেই টাকার লভ্যাংশ প্রতিবছরে ২৬ হাজার টাকা পরিশোধ করার কথা রয়েছে। কথামতো ওই টাকা দিতে না পারায় সোমবার রাতে কৃষক হারুনুর রশিদকে নিজ ঘর থেকে টেনে হিঁচড়ে বের করে নেয় বিউটি আক্তার ও নাজমা বেগম। তখন তার পরনের লুঙ্গি ও গেঞ্জি খুলে নির্যাতন চালায় তারা। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে নির্যাতনকারীরা তাকে ফেলে চলে যায়। সেই অপমান সইতে না পেরে পরদিন মঙ্গলবার সকালে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন কৃষক হারুনুর রশিদ। খবর পেয়ে পুলিশ নিহতের বাড়ির পুকুর পাড়ের একটি গাছের সঙ্গে গলায় দড়ি পেঁচানো অবস্থায় উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।
এ বিষয়ে কথা বলার জন্য সুদ ব্যবসায়ী বিউটি আক্তার ও নাজমা বেগমের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের  চেষ্টা করেও পাওয়া যায়নি। পরে তাদের বাড়িতে গিয়ে খোঁজ নিয়ে জানা যায়, ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছে।
মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, নিহতের শরীরে আঘাতের কোন চি‎হ্ন পাওয়া যায়নি। তারপরও মৃত্যুর কারণ নিশ্চিত হওয়ার জন্য ময়নাতদন্ত করা হয়েছে। আর সুদ ব্যবসায়ী কর্তৃক নির্যাতনের বিষয়টি আমাদের জানা নেই। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।














সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft