মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
জাতীয় দলের কোচ হতে আবেদন করেছেন স্টুয়ার্ট ল
প্রকাশ: মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৯ এএম |





গেল মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল বিসিবি। আর এই বিজ্ঞাপনে পেস বোলিং কোচ, ব্যাটিং কোচের সাথে ছিল আরো কিছু পদ। আর এই ব্যাটিং পদের জন্য আবেদন করেছেন বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল। বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশ ক্রিকেট দলের একাধিক কোচের পদ শুন্য আছে। সেই পদ পূরণের জন্য নাম জমা দিয়েছেন অনেকেই।
ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ল নিজেই। জানিয়েছেন আগামীকালই তিনি ইন্টারভিউ দিবেন। এমনকি আশাবাদীও তিনি। এছাড়া এই ব্যাটিং পদের জন্য আবেদন করেছেন টাইগারদের সাবেক ক্রিকেটার তুষার ইমরান। ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক তুষার ইমরান বর্তমানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ। এর আগে গত বিপিএলে ছিলেন সিলেটের কোচ হয়ে। তার অধীনে দেশীয় তরুণদের উত্থানটাও বেশ চোখে পড়ার মতোই।
স্টুয়ার্ট ল এর আগেই বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১২ সালে তার অধীনেই এশিয়া কাপের ফাইনাল খেলেছিল টাইগাররা। সেবার পাকিস্তানের কাছে ২ রানে হারতে হলেও পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ছন্দে ছিল বাংলাদেশ। এছাড়া গত বছরের শেষদিকে ল এর অধীনেই যুব এশিয়া কাপ জয় করেছিল বাংলাদেশ।
এদিকে জানা গেছে পেস বোলিং কোচ পদে আবেদন করেছেন শন টেইট। সাবেক অস্ট্রেলিয়ার এই তারকা পেসারও হতে চান তানকিনদের কোচ। এর আগে পাকিস্তান এবং আফগানিস্তানের হয়ে কোচিং করিয়েছেন সাবেক এই অজি তারকা। এছাড়া সারাবিশ্বের ফ্র্যাঞ্চাইজ লিগেও বেশ কদর আছে সাবেক এই গতিতারকার। অভিজ্ঞতার বিচারে টেইট এই তালিকার বড় নাম।
এছাড়া এইচপির কলি করিমোরও আবেদন করেছেন কোচ হতে। বিশ্বকাপের পর অ্যালান ডোনাল্ড সরে গেলে ক্যারিবিয়ান এই ক্রিকেটার খন্ডকালীন সময়ের জন্য দেশের পেসারদের গুরু হয়ে ছিলেন।
এদিকে জাতীয় দলের প্রস্তাবে না বলে দিয়েছেন লংকান স্পিনিং গ্রেট রঙ্গনা হেরাথ। স্পিন কোচের পদটাও তাই আপাতত ফাঁকা। নতুন করে একজনকে খুব দ্রুতই দেখা যেতে পারে এই পদে। তবে, আগামীকালের ইন্টারভিউতে স্পিন কোচের বিষয়ে কোনো প্রকার ফয়সালা আসছে না তা একপ্রকার নিশ্চিত।












সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
নিখোঁজের চারদিন পর মাছের ঘেরে ভাসল শিশুর লাশ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft