শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখতে ২ দিনে ১২ লাখ আবেদন
প্রকাশ: সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৫৭ এএম |




গেল বছরের শেষ দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হয়েছে ওয়ানডে বিশ্বকাপের আসর। নতুন বছরে দামামা বাজছে ভিন্ন ফরম্যাটের আরেকটি বিশ্বকাপের। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে চলতি বছরের জুনে। সংক্ষিপ্ত ফরম্যাটের মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টটির সূচি ইতোমধ্যে জানিয়ে দিয়েছে আইসিসি। ইতোমধ্যে শুরু হয়ে গেছে টিকিট বিক্রির প্রক্রিয়াও।
আইসিসি জানিয়েছে, টিকিট বিক্রির প্রক্রিয়া শুরুর পর গেল দু’দিনে ১২ লাখ মানুষ আবেদন করেছেন। জানা গেছে, গোটা বিশ্ব থেকেই খেলার জন্য আগ্রহ দেখাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে ৯ লাখ মানুষ আবেদন করেছেন। নতুন নতুন এলাকায় ক্রিকেট যে ক্রমশ ছড়িয়ে যাচ্ছে, এটাই তার প্রমাণ। টি-টোয়েন্টি ক্রিকেট ধীরে ধীরে গোটা বিশ্বেই জনপ্রিয় হয়ে উঠছে। অন্যতম আয়োজক আমেরিকার দর্শকদের মধ্যে উৎসাহ সবচেয়ে বেশি।
গেল বৃহস্পতিবার থেকে টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে। তবে এখন থেকেই টিকিট কাটা যাবে না। সব দর্শক যাতে খেলা দেখার সুযোগ পান, সেজন্য ‘ব্যালট’ প্রক্রিয়ার মাধ্যমে টিকিট বিক্রি করবে আইসিসি। ৭ ফেব্রুয়ারি, অ্যান্টিগার স্থানীয় সময় রাত ১১.৫৯ পর্যন্ত খেলা দেখার জন্য ব্যালটে নাম তোলা যাবে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে টিকিট বিক্রি শুরু হবে। ব্যালটে নাম লেখানোর পর ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কোন কোন ম্যাচে সংশ্লিষ্ট দর্শক টিকিট কেটেছেন।
একজন দর্শক একটি ম্যাচের সর্বোচ্চ ৬টি টিকিট কাটতে পারবেন। সব পর্যায় মিলিয়ে সর্বোচ্চ ৬টি ম্যাচের টিকিট কাটতে পারবেন তিনি। কোন কোন ম্যাচ দেখতে চান, তা জানতে যেতে হবে ঃরপশবঃং.ঃ২০ড়িৎষফপঁঢ়.পড়স ওয়েবসাইটে। সর্বনি¤œ ৬ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০০ টাকা) থেকে শুরু হচ্ছে টিকিটের দাম। ২৫ ডলার পর্যন্ত দাম উঠতে পারে।
আগামী ১ জুন যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে বিশ্বকাপের। যেখানে উদ্বোধনী ম্যাচে ডালাসে স্বাগতিকদের বিপক্ষে লড়বে কানাডা। সবমিলিয়ে ৯টি (যুক্তরাষ্ট্রের তিনটি এবং উইন্ডিজ মাটিতে ছয়টি) ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপ আসর। ২৯ দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২৯ জুন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে।
স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্টের সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনায় আসন্ন আসরের মূলপর্বে জায়গা করে নিয়েছে ১২টি দল। গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‌্যাংকিং বিবেচনায় রয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ।
এ ছাড়া মহাদেশভিত্তিক কোয়ালিফায়ার খেলে বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, ওমান, নামিবিয়া ও উগান্ডা।
















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft