শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কিংসের দুর্গ ভাঙল মোহামেডান
প্রকাশ: রোববার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১৭ এএম |



২০২২ সালের ১৭ ফেব্রুয়ারি বসুন্ধরা কিংস নিজেদের হোম ভেন্যু কিংস অ্যারেনায় খেলা শুরু করেছিল। প্রায় দুই বছর ঘরোয়া ও আন্তর্জাতিক সকল ম্যাচে ঘরের মাঠে অপরাজিত ছিল কিংস। কিংসের সেই দুর্গম দুর্গ আজ (শনিবার) ভেঙেছে ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব।
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে (বিপিএল) আজ ছিল ষষ্ঠ রাউন্ডের শেষ ম্যাচ। কিংস অ্যারেনায় বিগত রাউন্ডগুলোর ম্যাচ দুপুরে থাকলেও এই ম্যাচটি ছিল ফ্লাডলাইটের আলোয়। সাদা-কালো জার্সিধারীদের পারফরম্যান্সও দ্যুতিময়। দুর্দান্ত খেলে মোহামেডান কিংসকে ১-০ গোলে হারিয়েছে।
লিগের সাধারণ একটি ম্যাচ হলেও কিংস অ্যারেনায় কিংসকে হারিয়ে অনেকটা ‘শিরোপা’ উদযাপনের আনন্দই করেছে মোহামেডান। পতাকা নিয়ে খেলোয়াড়রা কিংস অ্যারেনা প্রদক্ষিণ করেছে। ডাগআউটেও ছিল দারুণ উল্লাস। মোহামেডানের এই বিশেষ মুহূর্তে ম্যাচসেরার পুরস্কার দিতে আমন্ত্রিত অতিথি ছিলেন তাদের কিংবদন্তি জাকারিয়া পিন্টু। ম্যাচের একমাত্র জয়সূচক গোলদাতা মিনহাজুর আবেদীন রাকিব পিন্টুর হাত থেকে ম্যাচসেরার পুরস্কার নিয়েছেন।
ম্যাচের ৪০ মিনিটে দুর্দান্ত গোল করেছেন মিনহাজুর রাকিব। বক্সের বাইরে থেকে দূরপাল্লার জোরালো শটে কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে পরাস্ত করেন তিনি। মিনহাজুরের অসাধারণ সেই গোলই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়।
পিছিয়ে পড়লেও, দ্বিতীয়ার্ধে বসুন্ধরা কিংস মরিয়া ছিল সমতা আনতে। একের পর এক আক্রমণ করেও ব্যর্থ হয়েছে অস্কারের শিষ্যরা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডোরিয়েল্টন একাধিক গোলের সুযোগ মিস করেছেন। দুর্দান্ত কয়েকটি সেভ করেছেন মোহামেডানের গোলরক্ষক সুজন। তবে ম্যাচের শেষদিকে তিনি আহত হয়ে মাঠ ছেড়ে যান।
ম্যাচের মধ্যে সময় নষ্ট হওয়ায় ১৩ মিনিট ইনজুরি সময় দেন রেফারি। ইনজুরি সময়ের মধ্যে মোহামেডানকে সমতা থেকে বাঁচান বদলি গোলরক্ষক সাকিব আল হাসান। বক্সের মধ্যে কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার রবসন রবিনহো জোরালো শট নেন। বল গোললাইন ক্রস করার মুহূর্তে হাত দিয়ে বল ঠেকিয়ে দেন সাকিব।
কিংসের কোচ অস্কার ব্রুজন ৮৩ মিনিট পর্যন্ত খেলোয়াড় পরিবর্তন করেননি। এরপর খেলোয়াড় বদলালেও ম্যাচের ফল বদলাতে পারেনি শিষ্যরা। কিংস অ্যারেনায় কিংস এএফসি কাপের ম্যাচেও পিছিয়ে পড়ে জিতেছিল। আজকের ম্যাচেও এমন কিছুর অপেক্ষায় ছিল কিংস দর্শকরা। তবে মোহামেডানের দুর্দান্ত ডিফেন্স ও গোলরক্ষকের পারফরম্যান্স সেটি হতে দেয়নি।
মোহামেডান দ্বিতীয়ার্ধেও একেবারে রক্ষণাত্মক ফুটবল খেলেনি। সময়ে সময়ে চেষ্টা করেছে ব্যবধান বাড়িয়ে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নেওয়ার। অধিনায়ক সুলেমান দিয়াবাতে সুযোগও পেয়েছিলেন। কাউন্টার অ্যাটাকে দ্রুতগতিতে বক্সের মধ্যে পজিশন নিয়ে শটও নিয়েছিলেন তিনি। কিন্তু কিংসের গোলরক্ষক জিকো এগিয়ে এসে সেভ করেন।
কিংস অ্যারেনায় দুর্গ ভাঙলেও চলমান লিগে টেবিলের শ্রেষ্ঠত্ব এখনও কিংসেরই রয়েছে। ৬ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে কিংস এককভাবে শীর্ষে রয়েছে। সমান ম্যাচে মোহামেডান ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। মোহামেডান এই জয়ে কিংসের ঘাড়ে নিঃশ্বাস ফেলার পাশাপাশি চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর সঙ্গে ব্যবধান বাড়িয়ে ৪ করেছে।














সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft