শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
দুই সেঞ্চুরিতে চালকের আসনে শ্রীলঙ্কা
প্রকাশ: রোববার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১৭ এএম |




প্রথম ইনিংসে আফগানিস্তানকে দুইশর আগে গুটিয়ে দিয়ে নিজেদের কাজটা ভালোই করলো শ্রীলঙ্কা।তারপর ব্যাটিংয়ে নেমে দেখালো দাপট। দ্বিতীয় দিনে আসলো দুই সেঞ্চুরি। আর তাতে কলম্বো টেস্টে চালকের আসনে বসেছে ধনঞ্জয়া ডি সিলভার দল। প্রথম ইনিংসে ২১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করছে তারা।
১১৮ রানে পিছিয়ে থেকে ১০ উইকেট হাতে আজ দ্বিতীয় দিন শুরু করে স্বাগতিকরা। তাতে ব্যাট হাতে নেতৃত্ব দেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের সেঞ্চুরিতে ভর করে বড় লিডের পথে আছে লঙ্কানরা। দিন শেষে শ্রীলঙ্কা তোলে ৬ উইকেটে ৪১০ রান। তাতে স্বাগতিকরা এগিয়ে ২১২ রানে।
এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৩ রান যোগ করেন দুই ওপেনার নিশান মাদুশঙ্কা ও দিমুথ করুনারতেœ। উদ্বোধনী জুটি ভাঙে মাধুশঙ্কা (৩৭) ফিরলে। প্রথম সেশনে দিমুথ করুনারতেœ ও কুশাল মেন্ডিসের উইকেটও তুলে নেয় আফগানরা। টেস্ট ক্যারিয়ারের ৩৫তম ফিফটি করা করুনারতেœ ৭২ বলে করেন ৭৭ রান।
এরপর চতুর্থ উইকেটে ২৩২ রানের জুটি গড়েন ম্যাথিউস ও চান্দিমাল। ১৮৫ বলে ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাথিউস। আর চান্দিমাল তার ১৫তম সেঞ্চুরি পূর্ণ করেন ১৬৮ বলে। শেষ পর্যন্ত ১০ চার ও ১ ছক্কায় ১৮১ বলে ১০৭ রান করে চান্দিমাল ফিরলে জুটি ভাঙে। চান্দিমালের পরই ধনঞ্জয়া (০) রান আউটে কাটা পড়েন।
এরপর ম্যাথিউস ব্যক্তিগত ১৪১ রানে হিট আউট হন। তার ২৫৯ বলের ইনিংসে ছিল ১৪ চার ও ৩ ছক্কার মার। ম্যাথিউসের আউটের পর দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি টানেন দুই আম্পায়ার। সামারাবিক্রমা ২১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবেন। তাকে সঙ্গে দিবেন নতুন কোনো ব্যাটসম্যান।















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft