শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
দেবিদ্বারে চাঞ্চল্যকর মুছা আলী হত্যাকাণ্ড : র‌্যাবের অভিযানে দুই আসামী গ্রেফতার
শাহীন আলম
প্রকাশ: রোববার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১০ এএম |

দেবিদ্বারে চাঞ্চল্যকর মুছা আলী হত্যাকাণ্ড : র‌্যাবের অভিযানে দুই আসামী গ্রেফতার কুমিল্লার দেবিদ্বারে আলোচিত ব্যবসায়ী হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। শুক্রবার রাতে চান্দিনা বাসস্ট্যান্ড ও কুমিল্লা বেসিক শিল্প নগরী এলাকায় পৃথক দুটি অভিযানে তাদের গ্রেফতার করা হয়। শনিবার বিকালে কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি ২ এর উপ-পরিচালক লে : কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। গ্রেফতার দুই আসামী হলো, কুমিল্লা রেইসকোর্স এলাকার মো. আবুল হোসেনের ছেলে মো. রফিকুল ইসলাম লিমন (৩০), দেবিদ্বার উপজেলার বাগুর এলাকার মৃত আবদুল আজিজের ছেলে মো. সবুজ সরকার (২৭)। গ্রেফতারকৃতদের দেবিদ্বার থানায় হস্তান্তর করেছে র‌্যাব। 

এর আগে বৃহস্পতিবার রাতে এ ঘটনায় নিহতের স্ত্রী নাজিয়া আক্তার বাদী হয়ে দেবিদ্বার থানায় বাগুর এলাকার ইউপি সদস্য মো. মফিজুর রহমানের ছেলে মো. সোহেলকে প্রধান আসামী করে অজ্ঞাত আরও ৮/৯ জনকে আসামী করে দেবিদ্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অভিযুক্ত প্রধান আসামী সোহেল এখনও পলাতক রয়েছেন। র‌্যাবের প্রেসবিজ্ঞপ্তির সূত্রে ও মামলার এজহার থেকে জানা গেছে, গত বুধবার রাত ১০টার দিকে উপজেলার বাগুর এলাকায় মুক্তিপণের ১০লক্ষ টাকা না পেয়ে ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ী মো. মুছা আলীকে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত মো. মুছা আলী টেকনাফ উপজেলার উত্তর নাজির পাড়া গ্রামের মৃত মাজেদ আলীর ছেলে। তিনি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের পাশে কাপড় ও জুতা বিক্রি করতেন। ঘটনার একদিন আগে তিনি দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের তুলাগাঁও গ্রামে শ্বশুড় বাড়িতে বেড়াতে এসেছিলেন। 
 
নিহতের স্ত্রী নাজিয়া আক্তার জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে বাগুর এলাকার সোহেল আমার স্বামীকে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে আমার কাছে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে, আমি ৫০ হ্জাার টাকা দেব বলে রাজি হই পরে আমি বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা পাঠাই। আমার স্বামী মারা যাওয়ার পূর্বে ফোনে আমাকে বলেছিলেন, ‘তুমি সোহেল ভাইয়ের কাছে টাকা পাঠাও তিনি আমাকে বাঁচাতে পারবেন’। এরপর ফোন আমার সাথে তাকে আর কথা বলতে দেয়নি। আমি বাদি হয়ে দেবিদ্বার থানায় একটি মামলা দায়ের করেছি। আমি আমার স্বামী হত্যার বিচার চাই।   

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ ওসি মো. নয়ন মিয়া বলেন, আলোচিত ব্যবসায়ী মো. মুছা আলী হত্যাকাণ্ডে জড়িত দুইজনকে গ্রেফতার করেছে কুমিল্লা র‌্যাব-১১। অভিযুক্ত দুই আসামীকে শনিবার থানায় সোপর্দ করা হয়েছে, তাঁরা বর্তমানে থানা হাজতে রয়েছে। এ হত্যাকাণ্ডে আর কারা জড়িত তাদের জিজ্ঞাসাবাদ চলছে।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft