মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১
ক্রীড়াঙ্গন থেকে সংসদ সদস্য হলেন যারা
প্রকাশ: রোববার, ৭ জানুয়ারি, ২০২৪, ১১:০৩ পিএম |

ক্রীড়াঙ্গন থেকে সংসদ সদস্য হলেন যারাজাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন ক্রীড়াঙ্গনের অনেকেই। কেউ জিতেছেন আবার কেউ হেরেছেন। দ্বাদশ জাতীয় নির্বাচনে ক্রীড়াঙ্গন পেয়েছে অনেক সংসদ সদস্যকেই। যাদের মধ্যে পুরাতন আর অভিজ্ঞ মুখ যেমন আছেন, তেমনি আছেন নতুন অনেকেই। প্রথম প্যারার শেষ লাইনে লিখে দেন পুরোনো অনেকের মধ্যে এবার নতুন দুই এমপি ক্রীড়াঙ্গনের নাদেল ও সাকিব।


ক্রীড়াবিদদের মধ্যে এবার নির্বাচনে জিতেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, মাশরাফি বিন মর্তুজা,সাকিব আল হাসান। তিন জনই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। সালাম মুর্শেদী তৃতীয়, মাশরাফি দ্বিতীয় এবং সাকিব প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন।


সংগঠকদের মধ্যে নির্বাচন করেছিলেন আরো বেশি। বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন পুনরায় কিশোরগঞ্জ থেকে নির্বাচিত হয়েছেন। বিসিবির আরেক পরিচালক শফিউল আলম চৌধুরি নাদেল মৌলভীবাজার থেকে নির্বাচিত হয়েছেন। তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। যশোর-৩ থেকে তিনি বেশ সহজেই জিতেছেন। ২০১৪ সাল থেকে নাবিল সংসদ সদস্য হয়ে আসছেন এই আসন থেকে। 

বিসিবির সাবেক দুই সভাপতি সাবের হোসেন চৌধুরি ও আহম মোস্তফা কামাল উভয়ই জয়লাভ করেছেন। এই দুজনেই নৌকা প্রতীকের প্রার্থী। সাবেক রেফারি ও বাফুফের সাবেক সহ-সভাপতি বীর বাহাদুরও নির্বাচিত হয়েছেন। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে দীর্ঘদিন ধরেই পরিচিত বীর বাহাদুর। 



বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও গাজীপুর-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন। গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীরের বিরোধিতার জন্য তিনি প্রতিদ্বন্দ্বীতার মধ্যে পড়েছিলেন। এরপরও ২০ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন।



ফুটবল, ক্রিকেট বাদে অনেক ফেডারেশনের সভাপতি পদে এমপি,মন্ত্রীদের মনোনয়ন দেয় সরকার। ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক, স্কোয়াশ ফেডারেশনের সভাপতি ফারুক খান, রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ঢাকা-১ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সালমান এফ রহমান। ব্যবসায়ী ও শিল্পপতি হিসেবে তার মূল পরিচিতি হলেও তিনি ক্রীড়া সংগঠকও। দেশের অন্যতম শীর্ষ ক্লাব ঢাকা আবাহনীর চেয়ারম্যান দীর্ঘদিন থেকে। আবাহনী ক্লাবের অন্যতম পরিচালক নসরুল হামিদ বিপু সহ আরো কয়েকজন পরিচালক নির্বাচনে জয়ী হয়েছেন।

নির্বাচন কমিশন বিজয়ীদের আনুষ্ঠানিক প্রজ্ঞাপন এখনো দেয়নি। বেসরকারিভাবে বিভিন্ন আসনে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন।












সর্বশেষ সংবাদ
টাকা ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১
দেবিদ্বারে এসএসসি ২০০৩ ব্যাচের ঈদ পুর্নমিলনী
মনোহরগঞ্জের নাথেরপেটুয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত
সমালোচনার মুখে ইউটিউব থেকে সরলো ‘রূপান্তর’ নাটক
কর্মচারীকে অজ্ঞান করে এজেন্ট ব্যাংক থেকে টাকা লুট
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল
ঈদের নতুন টাকায়ও ক্ষমতার দাপট
কুমিল্লার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র জমা
মার্চ মাসে কুমিল্লায় ৭১ টি অগ্নিকাণ্ড: জেলা আইনশৃঙ্খলা কমিটির তথ্য
নিয়ন্ত্রণ হারানো বাইক গাছে ধাক্কা, দুই বন্ধুর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft