শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪
১১ ফাল্গুন ১৪৩০
বাংলাদেশ আইন সমিতির সভাপতি শাহনেওয়াজ, সম্পাদক মাহফুজ
প্রকাশ: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩, ৮:৫১ পিএম |

বাংলাদেশ আইন সমিতির সভাপতি শাহনেওয়াজ, সম্পাদক মাহফুজ

বাংলাদেশ আইন সমিতির ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মঞ্জুর মোহাম্মদ শাহনেওয়াজ টিপুকে সভাপতি ও পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুনকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।
শুক্রবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ প্রাঙ্গণে সমিতির ৩৭তম বার্ষিক সম্মেলনে ৫১ সদস্য বিশিষ্ট ২০২৪ সালের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।
এর আগে সকাল ১০টায় সম্মেলন উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এতে সভাপতিত্ব করেন সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট মঞ্জুর মোহাম্মদ শাহনেওয়াজ টিপু।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি মির্জা হোসেইন হায়দার; হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার; আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারোয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সীমা জামান।
অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি, সরকারের সচিব, জেলা জজ, উচ্চপদস্থ ব্যক্তি ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।
৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিতে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন— নুর ন্নাহার ওসমানী, মো. মনির হোসেন, ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপী, সুপ্রিয়া দাস, মো. শাহিনুর ইসলাম ফারুক, মো. জাহাঙ্গীর আলী খান ও ইসরাত জাহান শান্তনা।
যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মাহমুদুল হক রাজ ও মো. আরিফুজ্জামান (আরিফ), সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মমতাজ পারভীন মৌ ও মাকসুদ উল্লাহ। সাংগঠনিক সম্পাদক মো. মইনুল ইসলাম ও হাসিবুল হক লাবু, সহ-সাংগঠনিক সম্পাদক মো. হাফিজুর রহমান, অর্থ সম্পাদক ছৈয়দ মুহাম্মদ গিয়াস উদ্দিন মিনহাজ, সহ-অর্থসম্পাদক নিশাত ফারজানা নিপা, দপ্তর সম্পাদক আলী হায়দার কামাল, সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ ইলিয়াস (সোহান), এনরোলমেন্ট সম্পাদক রোকসানা আক্তার কবিতা, এনরোলমেন্ট সহ-সম্পাদক সাইফুল ইসলাম যুবায়ের। শিক্ষা, সাহিত্য ও গবেষণা সম্পাদক মো. জাহিদ আল মামুন, শিক্ষা, সাহিত্য ও গবেষণা সহ-সম্পাদক আরাফাতুল রাকিব; প্রচার ও জনসংযোগ সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন, প্রচার ও জনসংযোগ সহ-সম্পাদক সেজা। আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সম্পাদক আজিজুর রহমান দুলু, আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সহ-সম্পাদক মো. তোফায়েল আহমেদ আরিজ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. শাহেদ খান, ক্রীড়া ও সাংস্কৃতিক সহ-সম্পাদক মুহাম্মদ সালমান ফার্সী, আপ্যায়ন সম্পাদক মো. শেখ সুজন, আপ্যায়ন সহ-সম্পাদক মাহাদী হাসান ভূঁইয়া, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. ওমর হায়দার জুয়েল, গ্রন্থনা ও প্রকাশনা সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান; পরিকল্পনা, উন্নয়ন ও কর্মসূচি বিষয়ক সম্পাদক সৈয়দ হোসাইন চৌধুরী, পরিকল্পনা, উন্নয়ন ও কর্মসূচি বিষয়ক সহ-সম্পাদক আল ফরহাদ বিন কাশেম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আতাউল্লাহ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক মঈনুদ্দীন কাদের, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এমদাদুল হক, আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক মো. রহিম মিয়া।
এছাড়া কমিটিতে সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ১১ জন। তারা হলেন— আসাদুজ্জামান, মুহাম্মদ হাবিবুল্লাহ হাবিব, বাকির উদ্দিন ভূঁইয়া, ফাতেমা রওশন জাহান মম, মোহাম্মদ মাসুম মিয়া, শহিদুল ইসলাম, এইচ. এম. শফিকুল ইসলাম আশিক, মো. তারেক রহমান, মোহাম্মদ আল-নাহিয়ান খান জয়, মো. সাদ্দাম হোসেন, ও শেখ ওয়ালি আসিফ (ইনান)।












সর্বশেষ সংবাদ
ভাষা আন্দোলনের চেতনা ছড়িয়ে দেওয়ার প্রত্যয়
নির্বাচনী আইন ভেঙ্গে পিতা ও কন্যা প্রচারণা চালাচ্ছেন
প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আজ
চিনির দাম কেজিতে ২০ টাকা বাড়ল
ইরাকে ২ ইভেন্টের ফাইনালে দিয়া-সাগররা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দেবিদ্বারে ১৭ কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন
উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জামানত বাড়লো ১০ গুণ
নিমসার জুনাব আলী কলেজের পারিবারিক মিলন মেলা অনুষ্ঠিত
শিক্ষকদের হেনস্তা; কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে জিডি
কুবিতে এবার সহকারী প্রক্টর ও হাউজ টিউটরের পদত্যাগ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft