শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪
১১ ফাল্গুন ১৪৩০
কুমিল্লার কোন আসনে প্রার্থী কারা
প্রকাশ: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ১২:২৫ এএম আপডেট: ০১.১২.২০২৩ ১২:৫৫ এএম |

কুমিল্লার কোন আসনে প্রার্থী কারানিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোয়ন পত্র জমা দেয়ার শেষ দিন গতকাল পর্যন্ত মোট ১২১ জন প্রার্থী নির্বাচনি মনোনয়ন পত্র জামা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপিসহ সকল নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীরা এই বিভিন্ন আসন থেকে নেয়া নির্বাচনি মনোনয়ন পত্র জমা দেন। স্বতন্ত্র ৩০ জন প্রার্থীর মধ্যে বেশির ভাগই আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী। আগামী ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়ন যাাচাই বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা।


কুমিল্লার কোন আসনে প্রার্থী কারা
কুমিল্লা-১ (দাউকান্দি-তিতাস) আসনে আওয়ামীলীগের মনোনয়ন জমাদানকারী প্রার্থী মোঃ আবদুস সবুর, বাংলাদেশ তরিকত ফেডারেশনের জাকির হোসেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির শাহজাদা সৈয়দ শামসুদ্দিন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মোঃ জসিম উদ্দিন ভুইয়া, জাতীয় পার্টির মোহাম্মদ আমির হোসেন, তৃণমূল বিএনপির মোঃ মহসিন আলম, ইসলামি ঐক্যজোটের মাও. মোঃ নাছির উদ্দিন, জাসদের বড়–য়া মনোজিত বীমন, জাকের পার্টি এটিএম ওবায়দুল হক, তৃণমূল বিএনপির সুলতান জিসান উদ্দিন, স্বতন্ত্র(আওয়ামী লীগ) নাঈম হাসান, স্বতন্ত্র ফারুক হোসেন আখন্দ।

কুমিল্লার কোন আসনে প্রার্থী কারা
কুমিল্লা-২ (মেঘনা-হোমনা) আসনে আওয়ামীলীগের মনোনয়ন জমাদানকারী প্রার্থী সেলিমা আহমাদ মেরি, জাতীয় পার্টির এটিএম মঞ্জুরুল ইসলাম, তৃণমূল বিএনপির মোঃ মাইনুদ্দিন, বাংলাদেশ ইসলামি ফ্রন্ট আবদুস সালাম, ইসলামি ঐক্যজোটের মোঃ আলতাফ হোসাইন, বাংলাদেশ খেলাফত আন্দোলন মাওলানা সুলতান মহিউদ্দিন, স্বতন্ত্র(আওয়ামী লীগ) মোঃ শফিকুল আলম, স্বতন্ত্র (আওয়ামী লীগ) মোঃ শাহ আলম খন্দকার, জাকের পার্টি আঃ লতিফ স্বপন, বাংলাদেশ সাংস্কৃতিক জোট সিরাজুল ইসলাম সুডেন, বিএসপির আবদুস সালাম, স্বতন্ত্র (আওয়ামী লীগ) আবদুল মজিদ।
কুমিল্লার কোন আসনে প্রার্থী কারা
কুমিল্লা-৩ মুরাদনগর আসনে আওয়ামীলীগের মনোনয়ন জমাদানকারী প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মনিরুজ্জামান, স্বতন্ত্র(আওয়ামী লীগ) জাহাঙ্গীর আলম, গণফ্রন্ট মোঃ শরিফুল আলম চৌধুরী, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মোঃ বাছির মিয়া, জাতীয় পার্টির মোঃ আলমগীর হোসেন, ইসলামি ফ্রন্ট বাংলাদেশ সাজ্জাদুল হোসাইন, ন্যাপ ফোরকান উদ্দিন, কৃষক শ্রমিক জনতা লীগ বসির আহমেদ, বাংলাদেশ কল্যাণ পার্টির মোঃ নাছির আল মামুন, বাংলাদেশ কংগ্রেস মোঃ আমিনুল ইসলাম, স্বতন্ত্র কাজী নজরুল ইসলাম ও স্বতন্ত্র রফিকুল ইসলাম সরকার।
কুমিল্লা-৪ দেবিদ্বার থেকে বাংলাদেশ আওয়ামী লীগ রাজী মোঃ ফখরুল, জাতীয় পার্টির মোহাম্মদ ইউসুফ, বিএনএফ এর শাহেরা বেগম, স্বতন্ত্র (আওয়ামী লীগ) আবুল কালাম আজাদ, কৃষক শ্রমিক জনতা লীগ সাদিয়া সাবা, স্বতন্ত্র (আওয়ামী লীগ) ফেরদৌস খন্দকার, তৃণমূল বিএনপি মাহবুবুল আলম,  বাংলাদেশ তরিকত ফেডারেশন মোঃ আজহারুল করিম মুন্সী, বিএসপি শফিউল বাদশাহ, ন্যাশনাল পিপলস্ পার্টি মোঃ ইকরাম হোসেন, ইসলামি ফ্রন্ট বাংলাদেশ শিমুল হোসেন, ইসলামী ঐক্যজোট রফিকুল্লাহ সাদী, গণফ্রন্ট আলা উদ্দিন, বাংলাদেশ কল্যাণপার্টি বেনজির আলম অনন।
কুমিল্লার কোন আসনে প্রার্থী কারা
কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনে আওয়ামী লীগের আবুল হাসেম খান, ন্যাশনাল পিপলস পার্টির মো: শাহ আলম, স্বতন্ত্র সাজ্জাদ হোসেন, স্বতন্ত্র শওকত মাহমুদ, স্বতন্ত্র এহতেশামুল হাসান ভুইয়া,  জাতীয় পার্টি জাহাঙ্গীর আলম, জাকের পার্টির সাইফুল ইসলাম, স্বতন্ত্র এমএ জাহের, বিএসপি খাজা বাকী বিল্লাহ, স্বতন্ত্র জাহাঙ্গীর খান চৌধুরী, গণফোরাম আলীমুল ইহছান।
কুমিল্লা-৬ সদর আসন থেকে আওয়ামী লীগ থেকে আ ক ম বাহাউদ্দিন, স্বতন্ত্র আঞ্জুম সুলতানা, জাতীয় পার্টি এয়ার আহমেদ সেলিম, জাকের পার্টি আবুল হোসেন মজুমদার, বিএসপি আবদুল মজিদ, বাংলাদেশ কংগ্রেস মোঃ হাসানুল আলম।
কুমিল্লা-৭ চান্দিনা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণ গোপাল দত্ত, স্বতন্ত্র আবদুল হান্নান, জাকের পার্টির সহিদুল ইসলাম, গণফ্রন্টের এমদাদুল হক, জাতীয় পার্টির লুৎফর রেজা, স্বতন্ত্র মুনতাকিম আশরাফ, বিএসপি মোঃ সহিদুল্লাহ, কৃষক শ্রমিক জনতা লীগ তোফায়েল হোসেন, স্বতন্ত্র মোঃ জাহাঙ্গীর, বাংলাদেশ কংগ্রেস সালাম মিয়া।
কুমিল্লার কোন আসনে প্রার্থী কারা
কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামীলীগ থেকে আবু জাফর মোহাম্মদ শফিউদ্দীন (শামীম), স্বতন্ত্র নাসিম উল আলম চৌধুরী নজরুল ও নুরুল ইসলাম মিলন, গণফ্রন্ট থেকে মোহাম্মদ দুলাল মিয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশন থেকে সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, ইসলামী ঐক্য জোট থেকে মোঃ মফিজ উদ্দিন আহমেদ, স্বতন্ত্র থেকে সোহেল আহমেদ, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে মোজাম্মেল হক বশির, খেলাফত আন্দোলন থেকে আবুল ফারাহ্ মোঃ আব্দুল আজিজ, স্বতন্ত্র থেকে তাহমিনা চৌধুরী, জাকের পার্টি থেকে শরিফুল ইসলাম, জাতীয় পার্টির এইচ এম এম ইরফান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে মোঃ আহসান উলাহ, বাংলাদেশ কংগ্রেস থেকে মোঃ হান্নান মিয়া, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট থেকে মো. মাসউদুল আলম।
কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামীলীগের প্রার্থী বর্তমান এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম। এই আসনে কোন স্বতন্ত্র প্রার্থী নেই। তরিকত ফেডারেশন থেকে মনোনয়ন জমা দিয়েছেন সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, জাতীয় পার্টি থেকে গোলাম মোস্তফা কামাল, জাকের পার্টি থেকে এডভোকেট টিপু সুলতান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে মো. হাসান মিয়া, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ থেকে আবু বকর সিদ্দিক, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ থেকে মনিরুল আনোয়ার, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে জমির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে মোয়াজ্জেম হোসেন।
কুমিল্লা-১০ (লালমাই-সদর দক্ষিণ-নাঙ্গলকোট) আসনে নৌকা পেয়েছেন সাবেক পরিকল্পনা মন্ত্রী ও বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এই আসনে স্বতন্ত্র প্রার্থী এম অহিদুর রহমান, জাতীয় পার্টি থেকে মনোনয়ন জমা দিয়েছেন মিসেস জোনাকি হুমায়ুন, বাংলাদেশ কংগ্রেস থেকে মনোনয়ন জমা দিয়েছেন মোহাম্মদ কামরুজ্জামান, তৃণমূল বিএনপি থেকে মোঃ আবুল কাশেম মজুমদার, জাকের পার্টি থেকে জাহাঙ্গীর আলম, গণফোরাম থেকে শহিদুল ইসলাম ভূঁইয়া।
কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক। স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান, এম তমিজ উদ্দিন ভূঁইয়া ও মোহাম্মদ আবদুস সাত্তার মজুমদার,  জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোহাম্মদ মোস্তফা কামাল, জাকের পার্টি থেকে মোঃ শাহ আলম মোল্লা, গণফোরাম থেকে আব্দুর রহমান জাহাঙ্গীর, ইসলামী ঐক্যজোট থেকে মোঃ খোরশেদ আলম, বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট (বিএনএফ) থেকে জসিম উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিয়েছেন মো: নিজাম উদ্দিন ও মাহমুদুর রহমান খোকন।












সর্বশেষ সংবাদ
ভাষা আন্দোলনের চেতনা ছড়িয়ে দেওয়ার প্রত্যয়
নির্বাচনী আইন ভেঙ্গে পিতা ও কন্যা প্রচারণা চালাচ্ছেন
প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আজ
চিনির দাম কেজিতে ২০ টাকা বাড়ল
ইরাকে ২ ইভেন্টের ফাইনালে দিয়া-সাগররা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দেবিদ্বারে ১৭ কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন
উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জামানত বাড়লো ১০ গুণ
নিমসার জুনাব আলী কলেজের পারিবারিক মিলন মেলা অনুষ্ঠিত
শিক্ষকদের হেনস্তা; কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে জিডি
কুবিতে এবার সহকারী প্রক্টর ও হাউজ টিউটরের পদত্যাগ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft