মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
সংবাদ সম্মেলনে এমপি সীমা-*
ভয় পান কোনো, আপনি না বলে জনপ্রিয়?
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩, ১২:৪২ এএম |

ভয় পান কোনো, আপনি না বলে জনপ্রিয়?
নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারকে উদ্দেশ্য করে সংরক্ষিত নারী আসনের এমপি ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে সদর আসনের সতন্ত্র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা বলেছেন, আপনার যেহেতু এতো জনপ্রিয়তা, গত ১৫ বছরে আপনি এতো জনপ্রিয়তা অর্জন করেছেন- আপনার তো ভয়ের কিছু নাই। আপনি ঘরে বসে থাকলেও তো মানুষ আপনাকে ভোট দেওয়ার কথা। ভয় পান কেনো। এ নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছি। হয়তো এটা আমার শেষও হতে পারে, আবার শুরুও হতে পারে। হয় বাঁচো, নয় মরো। বিনা কারণে, অযৌক্তিভাবে আমার কোনো লোকের উপর যদি কোনোরকম আঘাত আসে আমি কিন্তু চুপ করে থাকবো না।
তিনি বলেন, আমার নেত্রী (শেখ হাসিনা) এ নির্বাচন উন্মুক্ত করে দিয়েছেন। এ কারণে আমি স্বতন্ত্র নির্বাচন করবো। আমি আওয়ামী লীগের বাইরের কেউ না, আমার রক্তে আওয়ামী লীগ। প্রশাসনের সকলের কাছে অনুরোধ করবো, এটা জাতীয় নির্বাচন। সরকার ঘোষণা দিয়েছে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হবে। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে যা যা দরকার আমি আপনাদের কাছ থেকে তা আশা করি।
বুধবার (২৯ নভেম্বর) কুমিল্লা মর্ডান কমিউনিটি সেন্টারে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে কুমিল্লার বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা প্রয়াত আফজল খানের কন্যা আঞ্জুম সুলতানা সীমা এসব কথা বলেন। এসময় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট গোলাম ফারুক, সাবেক যুগ্ম আহবায়ক সফিকুল ইসলাম শিকদারসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমপি সীমা বলেন, আপনারা জানেন, অনেকটা নিরুপায় হয়ে কুমিল্লার গণমানুষের আকাঙ্খা পূরণের লক্ষ্যে এবং কুমিল্লার আপামর মানুষের মধ্যে শান্তি-স্বস্তি ফিরিয়ে আনতে এবং সম্মান-মর্যাদার সাথে শান্তিপূর্ণভাবে বসাবাসের পরিবেশ ফিরিয়ে দিতে দলের নেতাকর্মী ও সমর্থকদের সিদ্ধান্তে আমি কুমিল্লা-৬ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ  নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছি। আমার পিতা কুমিল্লার গণমানুষের সবচেয়ে প্রিয় নেতা, কুমিল্লায় আওয়ামীলীগ প্রতিষ্ঠার অন্যতম কারিগর, মুক্তিযুদ্ধের প্রভাবশালী সংগঠক, বহু শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম অধ্যক্ষ আফজল খান সাহেব সারাজীবন কুমিল্লার মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আমিও তাঁর পথ ধরে তার জীবনের স্বপ্নস্বাধ পূরণে নিজেকে নিয়োজিত করেছি।
তিনি বলেন, কুমিল্লার মানুষ দীর্ঘ দিন ধরে এক দু:সহ জীবনযাপন করছে। তাঁদের সাথে তুচ্ছতাচ্ছিল্য করে ব্যবহার করা হচ্ছে। প্রতিটি পাড়া মহল্লায় একজন নেতার সমর্থক দুর্বৃত্তরা সাধারণ মানুষের জীবন অসহনীয় করে তুলেছে। সর্বত্র চলছে পেশী শক্তির আষ্ফালন। কুমিল্লার মানুষ তাঁদের সম্মান বাঁচাতে নীরবে নিভৃতে জীবনযাপন করে মুক্তির প্রহর গুণছে।
শুধু তাই নয়, পুরো শহরজুড়ে চলছে প্রকাশ্যে চাঁদাবাজি। পাড়া মহল্লায় বাড়িঘর নির্মাণ করতে এই দুর্বৃত্তদের দিতে হয় চাঁদা, না হয় তাদের কাছ থেকে উচ্চমূল্যে নির্মাণসামগ্রী কিনতে হয়। তাঁদের মিছিলে ও কর্মসূচিতে সাধারণ নিরীহ মানুষকে বাধ্য করা হয় অংশ নিতে। লোক পাঠিয়ে তাদের কর্মসূচিতে আসতে বাধ্য করা হয়। কুমিল্লার মানুষ এসব অত্যাচার থেকে মুক্তি পেতে চায়।
এমপি সীমা অভিযোগ করেন, কুমিল্লার সর্বত্র চলছে দখলবাজি। দখলবাজদের নেতা আবার ডেভেলপার সেজে হিন্দু সম্পত্তি দখল করে নির্মাণ করছেন বহুতল ভবন। সাম্প্রতিক সময়ে হিন্দু সম্প্রদায়কে কটাক্ষ করে তার বক্তব্যে সারাদেশে নিন্দার ঝড় উঠেছিলো। হিন্দু সম্প্রদায়ের মানুষ তীব্র ক্ষোভে ফেটে পড়ে। তাঁরা চায় এই সাম্প্রদায়িক শক্তির পতন ঘটাতে। তাঁদের আকাঙ্খা পূরণের জন্যও আমাকে প্রার্থী হতে হচ্ছে।
তিনি বলেন, আমি আপনাদের মর্মবেদনাও অনুভব করি। আপনারাও স্বাধীনভাবে সংবাদ প্রকাশ করতে পারছেন না। মুক্ত গণমাধ্যমের উপরও এই দুর্র্বৃত্ত নেতা থাবা বিস্তার করে আছে। কোন সংবাদ একটু তার বিপক্ষে গেলেই আপনারদের উপর নেমে আসে চরম মানসিক অত্যাচার। আপনাদেরকেও লাঞ্চিত করা হচ্ছে। এই দুর্বিসহ অবস্থা থেকে পরিত্রাণ পেতে আপনাদের সর্বাত্মক সহযোগিতা আমি কামনা করি।
সাংবাদিকদের উদ্দেশ্যে এমপি সীমা বলেন, আপনাদের মাধ্যমে কুমিল্লার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আইন শৃংখলা বাহিনী, নির্বাচন কমিশন, গণমাধ্যমসহ সবার কাছে আমি প্রত্যাশা করি, যাতে কুমিল্লার মানুষ শান্তিপূর্ণভাবে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। সে বিষয়ে আমরা সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করি। আমি বিশ্বাস করি কুমিল্লার মানুষ ভোটের মাধ্যমে কুমিল্লার দুর্বৃত্তায়নের পতন ঘটিয়ে শান্তি-স্বস্তি-সম্মান-মর্যাদার জীবন ফিরিয়ে আনবে। কুমিল্লার সাধারণ মানুষের জন্য এটুকু করতে পারলে আমার জীবন স্বার্থক হবে।
















সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft