মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
মালয়েশিয়ায় ভবন ধসে কুমিল্লার এক নির্মাণ শ্রমিকের মৃত্যু
সাইফুলের বাড়িতে শোকের মাতম
শাহীন আলম, দেবিদ্বার
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩, ১২:৪২ এএম |


  মালয়েশিয়ায় ভবন ধসে কুমিল্লার এক নির্মাণ শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ায় ভবন ধ্বসে ৩ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। তাদের একজন কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের লক্ষীপুর গ্রামের সাইফুল ইসলাম (২৪)। তার বাবার নাম রোশন ভান্ডারী। পাঁচ বছর আগে জীবিকার তাগিদে মালয়েশিয়ায় যান সাইফুল। সেখানে পেনাং রাজ্যে একটি  নির্মাণাধীন ভবনে শ্রমিকের কাজ করতেন তিনি। গত মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে  একটি নির্মাণাধীন ভবন ধসে সাইফুলসহ তিন শ্রমিক মারা যান।

  মালয়েশিয়ায় ভবন ধসে কুমিল্লার এক নির্মাণ শ্রমিকের মৃত্যু সাইফুলের মৃত্যুর খবরটি ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে পুরো এলাকায়।  পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে সাইফুল সবার ছোট। আদরের ছোট ছেলের মর্মান্তিক মৃত্যু মেনে নিতে পারছেন না বৃদ্ধ বাবা ও মা। তাদের আহাজারিতে ভারী হয়ে উঠছে আকাশ-বাতাস। শেষ বারের মত সাইফুলের মুখ দেখতে আকুতি তার বাবা মায়ের। সাইফুলের মরদেহ দেশে আনার দাবি জানিয়েছেন তার স্বজনরা। সাইফুলের বাবা রোশন ভান্ডারী ক্যানসার আক্রান্ত। তার প্রতি মাসে চিকিৎসার খরচ বাবদ ৩০ হাজার টাকা পাঠাত সাইফুল। মারা যাওয়ার দিনও ২০ হাজার টাকা পাঠিয়েছে সাইফুল, পরদিন বাকি ১০ হাজার টাকা পাঠানোর কথা ছিল।
বুধবার (২৯ নভেম্বর) সকালে সাইফুলের বাড়িতে গিয়ে দেখা যায় শোকাবহ চিত্র। স্বজনদের আহাজারিতে ভারি হয়ে আছে বাড়ি। আদরের ছোট ছেলেকে হারিয়ে অঝোরে বিলাপ করছেন মা, বাবা ও স্বজনরা। এক পাশে বসে অঝোরে কাঁদছে সাইফুলের বাবা। কাঁদতে কাঁদতে তার মা বলছেন, আমার সোনার মানিক আমাদের সুখের জন্য জীবনের ঝুঁকি নিয়ে প্রবাসে শ্রমিকের কাজ করছে, আমাদের কখনো তার কষ্ট বুঝতে দেয় নাই। আমার মানিকের মুখটা শেষবারের মত দেখতে চাই, তার লাশ আনার ব্যবস্থা করে দেন।
সাইফুলের বাবা রোশন ভান্ডারী কান্নাজড়িত কণ্ঠে জানান, আমি দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত দীর্ঘদিন। মারা যাওয়ার দিনও সে আমার থেরাপির জন্য ২০ হাজার টাকা পাঠিয়েছে। পরদিন আরও ১০ হাজার টাকা পাঠাবে বলছিলো। এবার দেশে আসলেই বিয়ে করার কথা ছিল। আমার মানিক আমার আগেই চলে গেল।  
এ বিষয়ে ফতেহাবাদ ইউপির চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ বলেন, সাইফুলের সহকর্মীরা তার মরদেহ দেশে পাঠাবার চেষ্টা করছে বলে জানতে পেরেছি। মরদেহ আনার জন্য সরকারের সুদৃষ্টি কামনা করছি।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা বলেন, মালয়েশিয়ায় ভবন ধ্বসে সাইফুলের মৃত্যুর বিষয়টি জেনেছি। ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক। তার মরদেহ দেশে আনার বিষয়ে পরিবার যদি সহায়হাত চায় তাহলে সার্বিক সহযোগিতা করা হবে।












সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft