বুধবার ২৩ অক্টোবর ২০২৪
৭ কার্তিক ১৪৩১
কুবিতে সিটিজেন চার্টার ও এর প্রয়োগ শীর্ষক প্রশিক্ষণ
প্রকাশ: মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩, ১২:৪৪ এএম |

কুবিতে সিটিজেন চার্টার ও এর প্রয়োগ শীর্ষক প্রশিক্ষণ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যােগে কর্মকর্তাদের নিয়ে 'সিটিজেন চার্টার (নাগরিক সনদ) এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এর প্রয়োগ' শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে প্রশিক্ষণ কর্মশালাটির আয়োজন করা হয়।
এতে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। রিসোর্স পারসন হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) হিসাব ও অর্থ বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল আলেম।
এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক শাখায় আমরা ইতিমধ্যে সিটিজেন চার্টার অন্তর্ভুক্ত করেছি। এখন সবক্ষেত্রে সিটিজেন চার্টারকে প্রয়োগ করার পালা। আমরা সে লক্ষ্যেই কাজ করছি এবং আজকের এই প্রশিক্ষণ তারই একটি অংশ। আমাদের প্রধান সিটিজেন কিন্তু শিক্ষার্থীরা। তাদের সহযোগিতায় একাডেমিক ও প্রশাসনিক ক্ষেত্রে নিয়োজিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা কাজ করছে। এখান থেকে সকল স্টেকহেল্ডারদের সিটিজেন চার্টারের অন্তর্ভুক্ত করা হবে। আমি দু'টি বিষয় খেয়াল রাখছি প্রথমত আমরা যে সার্ভিস পাচ্ছি সেটি যেন সময়মত এবং কোয়ালিটি অনুযায়ী দেওয়া হয়। দ্বিতীয়ত এই সার্ভিসে যেন স্টেকহেল্ডাররা সন্তুষ্ট হয়। আমার সিটিজেনরা যেন এরমাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম ছড়িয়ে দিতে পারে।
তিনি আরও বলেন, প্রতিটি কাজের, প্রশিক্ষণের একটি আউটকাম থাকে। আমরা কিন্তু সেই আউটকামের জন্যই বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করি। আজকের এই প্রশিক্ষণে যেন সবাই পারস্পরিক এবং গঠনমূলক আলোচনার মাধ্যমে বিষয়গুলো জানতে পারবে।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. গোলাম মর্তুজা তালুকদার, ছাত্র পরামর্শক এ নির্দেশনা কার্যলয়ের পরিচালক অধ্যাপক ড. মোহা হাবিবুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।












সর্বশেষ সংবাদ
নতুন বইয়ের বর্ণিল নতুন বছর
নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ
শান্তির নোবেলজয়ী থেকে দণ্ডিত আসামি
শ্রমিক ঠকানোর দায়ে নোবেলজয়ী ইউনূসের ৬ মাসের সাজা
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা অধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস এর দায়িত্ব গ্রহণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত
বরুড়ায় শ্রমিকদল নেতাকে ছুরিকাঘাত
অর্ধেক দামে ফ্রিজ বিক্রি করছেন ফ্রিজ প্রতীকের প্রার্থী
বাড়ির জন্য কেনা জমিতে বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া একই পরিবারের ৪ জনের কবর
৫৫ কেজি সোনা চুরি, ফের রিমান্ডে দুই রাজস্ব কর্মকর্তা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২