শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কুমিল্লায় আজ শতাধিক উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
তানভীর দিপু:
প্রকাশ: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩, ১২:১৩ এএম |

কুমিল্লায় আজ শতাধিক উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
কুমিল্লা নোয়াখালী আঞ্চলিক চারলেন মহাসড়ক , চট্টগ্রাম-ফেণী-বাখরাবাদ গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপ লাইন, কুমিল্লা সদর হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ ইউনিট, সমাজসেবা কমপ্লেক্সসহ শতাধিক উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে সারাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সাথে কুমিল্লার এসব প্রকল্পও ভার্চুয়ালি উদ্বোধন করবে প্রধানমন্ত্রী।
দেশব্যাপী ২৪টি মন্ত্রনালয়/ বিভাগের ৯৭ হাজার ৪৭১ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং শুভ উদ্বোধন ঘোষণা করা হবে। কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে সকাল সাড়ে ৯টায় ভিডিও করফারেন্সিং এর মাধ্যমে এই অনুষ্ঠানে অংশগ্রহন করা হবে।
কুমিল্লা জেলা প্রমাসক কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লার অন্যান্য উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন উপজেলায় ২৬টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এবং ৯টি মাদ্রাসার ৪ তলা একাডেমি ভবন, ৫০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তিতাস উপজেলার কদমতলী ব্রীজ, ১৫টি কমিউনিটি ক্লিনিক,  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিমসারে পণ্যবাহী যাত্রী চালকদের জন্য পার্কিং সুবিধা সম্বলিত বিশ্রামাগারসহ অন্যান্য প্রকল্প।
কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি কুমার চাকমা বলেন, কুমিল্লা-নোয়াখালী মহাসড়ক চারলেনে উন্নীত হওয়ায় বাংলাদেশের দক্ষিণাঞ্চলের জেলাগুলোর সাথে রাজধানীসহ অন্যান্য জেলার যোগাযোগ সহজ হয়েছে। এছাড়া চালকদের সুবিধার্থে যে বিশ্রামগার নির্মান করা হয়েছে- তাও জনবান্ধব। মাননীয় প্রধানমন্ত্রী এসব প্রকল্প উদ্বোধন করবেন – প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকি বলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও কুমিল্লা সদর হাসপাতালে দুইটি আইসিইউ ইউনিট স্থাপন করা হয়েছে। সারাদেশে বিভিন্ন হাসপাতালে আধুনিক চিকিৎসার জন্য আইসিইউ প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা ব্যবস্থাকে আারো সহজলভ্য করে দিলো। আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।  















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft