শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩
৭ আশ্বিন ১৪৩০
বুড়িচংয়ে ইউসিবিপিএলসি এর কৃষি উদ্যাক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ
সৌরভ মাহমুদ হারুন
প্রকাশ: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০৯ এএম |


 বুড়িচংয়ে ইউসিবিপিএলসি এর কৃষি উদ্যাক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর  সামাজিক দায়িত্বের অংশ হিসেবে কৃষিখাতে সহায়তা প্রদানের জন্য এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের উদ্যোগে ১৭ সেপ্টেম্বর কুমিল্লা বুড়িচং উপজেলা পরিষদে দিনব্যাপী উপজেলার কৃষি উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণে কুমিল্লার বুড়িচং উপজেলার প্রায় ৬০ জন প্রান্তিক পর্যায়ের কৃষি উদ্যোক্তা উপস্থিত ছিলেন।
ইতিপূর্বে এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ এর আওতায় বুড়িচং উপজেলায় ১হাজার টি বৃক্ষ রোপণ কর্মসূচী এবং কুমিল্লা জেলার ১৭ টি উপজেলার প্রায় ৬০০ কৃষি উদ্যোক্তার প্রশিক্ষণ কর্মসূচী সফলভাবে সম্পন্ন হয়। তারই ধারাবাহিকতায় কুমিল্লার বুড়িচং উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কর্মসূচীর ব্যবস্থা করা হয়। কৃষি সম্প্রসারণের লক্ষ্যে প্রশিক্ষণে উপস্থিত সকল কৃষি উদ্যোক্তাকে প্রশিক্ষণের পাশাপাশি প্রতি প্রশিক্ষণার্থীকে এক বস্তা করে জৈব সার বিতরণ করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ আফরিনা আক্তার,উপজেলা পশু কর্মকর্তা ডাঃ ইসরাত জেরীন ও  মৎস্যবীজ উৎপাদন খামার ব্যবস্থাপক শামছি আরা ফেরদৌসী কৃষি, গবাদী পশু ও মৎসের উপর প্রশিক্ষণ দিয়েছেন। এতে আরো উপস্থিত ছিলেন ইউসিবিপিএলসি কুমিল্লা শাখার ব্যবস্থাপক মোঃ মোক্তার আহমেদ চৌধুরী ।
ব্যাংকের শাখা ব্যবস্থাপক জানান, ‘ভরসার নতুন জানালা’ নামক কর্মসূচির আওতায় দেশের দক্ষিণে অবস্থিত পাহাড়ি জনপদ থেকে শুরু করে উত্তরের পঞ্চগড় জেলা পর্যন্ত দেশের ৬৪ জেলায় নির্বাচিত কৃষি উদ্যোক্তাদের নিয়ে প্রশিক্ষণের আয়োজন করা হচ্ছে। এসব প্রশিক্ষণে সহজ শর্তের কৃষি ঋণ বিতরণ ও কৃষি প্রণোদনা সহায়তা প্রদানের পথ পদ্ধতি নিয়ে ও আলোচনা করা হয়। এ ছাড়া ও এই প্রক্ল্পের আওতায় ভবিষৎতে মডেল উপজেলায় প্রান্তিক উদ্যোক্তাদের মাঝে কৃষি সামগ্রী, গবাদিপশুর জন্য ফ্রি হেলথ ক্যাম্প ও ভ্যাক্সিনেশন, ওষুধ সামগ্রী ইত্যাদি বিতরণ করা হবে।












সর্বশেষ সংবাদ
ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তিতে বর্ণাঢ্য আয়োজন কুমিল্লায়
কুমিল্লা শহরকে জঞ্জালে পরিণত করা হয়েছে
‘ভোগান্তি এড়াতে’ কুমিল্লা শহরে ঢুকবে না বিএনপির রোডমার্চ
কুমিল্লায় আরো দুই ডায়গনস্টিক সেন্টার বন্ধ
ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর ও সমৃদ্ধ দেশ উপহার দিতে আমাদের সকলকে কাজ করতে হবে
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় দুই প্রতিষ্ঠানকে বন্ধ ঘোষণা; সাড়ে চার লাখ টাকা জরিমানা
কুমিল্লায় পিস্তলসহ সন্ত্রাসী বুলেট গ্রেফতার
‘ভোগান্তি এড়াতে’ কুমিল্লা শহরে ঢুকবে না বিএনপির রোডমার্চ
কুমিল্লা শহরকে জঞ্জালে পরিণত করা হয়েছে
প্রফেসর মোঃ মতিউর রহমানের ইন্তেকাল
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft