বুধবার ৪ অক্টোবর ২০২৩
১৯ আশ্বিন ১৪৩০
কুমিল্লায় শিশু হত্যায় ৩ জনের যাবজ্জীবন
প্রকাশ: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩, ১:০২ এএম |

কুমিল্লায় শিশু হত্যায় ৩ জনের যাবজ্জীবন



নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার মুরাদনগরে শিশু আব্দুর রহমান (৫) কে অপহরণ করে শ্বাসরোধ করে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদ- এবং একজনকে ১৪ বছরের কারাদ- প্রদান করেন আদালত।
মঙ্গলবার (১২ আগস্ট ২০২৩) বিকেলে কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-০৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ মোয়াজ্জেম হোসেন এ রায় দেন। মামলার সরকারি কৌশলী (পিপি) মোঃ আমজাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
রায়ে দ-প্রাপ্তরা হলেন, কুমিল্লার মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের বাতেন বেপারীর ছেলে মোঃ ময়নাল হোসেন (৩৩), আবু মুসার ছেলে নাজমুল হাছান (৩০), মোঃ রবিউল হাসান (৩৪) ও মোঃ ছালামত খানের ছেলে মোঃ শাহীন খান (২০)। রায় ঘোষণাকালে দ-প্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।
মামলার বিবরণে জানাযায়, ২০২১ সালের ২০ ফেব্রুয়ারী রাত সাড়ে ১১টায় মুরাদনগর উপজেলার গাংগাটিয়া এলাকা থেকে শিশু মোঃ আব্দুর রহমান (৫) অপহরণ করে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবী করেন। পরে ২৪ ফেব্রুয়ারী অপহৃত শিশুর পিতা ওমান প্রবাসী মোঃ ফারুক মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মুরাদনগর থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোঃ হামিদুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি মোঃ ময়নালকে আটক করে। জিজ্ঞাসাবাদে জানায় যে, আব্দুর রহমান (৫) কে অপহরণ করে তার পিতার নিকট ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবী করেন। উক্ত দাবীকৃত টাকা দিতে না পারায় অপহরণের ১০দিন পর ভিকটিম আব্দুর রহমানকে ময়নাল হোসেনসহ অন্য আসামিরা গলা চেপে শ্বাসরোধ করে হত্যা করে আসামি ময়নালের আবাদি জমিতে মাটি খুড়িয়ে পুঁতে রাখে এবং তার দেখানো মতে থানা পুলিশ আব্দুর রহমানে লাশ উদ্ধার করে।
মামলার স্পেশাল পিপি এডভোকেট মোঃ আমজাদ হোসেন বলেন, রাষ্ট্রপক্ষে সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি ময়নাল হোসেন, নাজমুল হাছান ও মোঃ শাহীন খান শাহীন মিয়াকে যাবজ্জীবন ও প্রত্যেকে ৫০ হাজার টাকা করে অর্থ দ- প্রদান ও আনাদয়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদ- এবং অপর আসামি মোঃ রবিউল হাসানকে ১৪ বছরের সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা অর্থ দ-; অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন আদালত।













সর্বশেষ সংবাদ
দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে ঘুমন্ত দুই শিশুর মৃত্যু
আত্মঘাতী গোলে জয় নিয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ
প্রেমিকাকে নিয়ে সুখে থাকতে মামার বুক খালি করলেন তরুণ
কর্মক্ষেত্রে যে ৫ ভুল করবেন না
বিশ্ব প্রাণী দিবস আজ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রেমিকাকে নিয়ে সুখে থাকতে মামার বুক খালি করলেন তরুণ
অভিযানের খবরে হাসপাতাল ছেড়ে পালিয়েছে সবাই!
কাল শুরু ওয়ানডে বিশ্বকাপ, আজ থাকছে যেসব অনুষ্ঠান
দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে ঘুমন্ত দুই শিশুর মৃত্যু
বিয়ের পরদিন বাসের ধাক্কায় প্রাণ গেল পুলিশ কর্মকর্তার
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft