ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রাবেয়া চৌধুরীর সফল অপারেশন, এখন আইসিইউতে
Published : Wednesday, 28 September, 2022 at 4:48 PM, Update: 28.09.2022 10:10:17 PM
রাবেয়া চৌধুরীর সফল অপারেশন, এখন আইসিইউতেস্টাফ রিপোর্টার।। বর্ষীয়ান রাজনীতিক, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম রাবেয়া চৌধুরীর সফল অপারেশন শেষে তাঁকে ঢাকার এভার কেয়ার হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। বুধবার দুপুরে এই অপারেশন করা হয়। তিন বারের সাবেক নারী সংসদ সদস্য ও ৮৫ বছর বয়স্ক বেগম রাবেয়া চৌধুরী তাঁর কুমিল্লা শহরের শিশুমঙ্গল রোডস্থ বাসায় পড়ে গেলে কোমড়ের হাড় ভেঙ্গে যায়। এতে কোমড়ের হাঁড়ে বল প্রতিস্থাপনের প্রয়োজনে এই অপারেশনের প্রয়োজন হয় বলে তাঁর ছেলে ইমরান চৌধুরী ইমু জানান।
কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি হাজী আমিন উর রশিদ ইয়াছিন জানান, সাপ্তাহ খানে আগে তিনি বাসায় পড়ে যান। এতে তাঁর কোমড়ের হাঁড় ভেঙ্গে যায়। চিকিৎসকের পরামর্শে তাঁকে এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়।
বেগম রাবেয়া চৌধুরীর ছেলে ইমরান চৌধুরী ইমু আরো জানান, যেহেতু এটি মেজর একটি অপারেশন হয়েছে, সে জন্য তার মাকে আইসিইউতে রাখা হয়েছে। দুই দিন তাঁকে সেখানে রাখা হবে।
বেগম রাবেয়া চৌধুরীর বাবা আশরাফ উদ্দীন চৌধুরী ছিলেন অবিভক্ত পাকিস্তানের শিক্ষামন্ত্রী। মা রাজিয়া খাতুন চৌধুরানী কালজয়ী কবিতা চাষা (সব সাধকের বড় সাধক আমার দেশের চাষা) কবিতার কবি। রাবেয়া চৌধুরী বিএনপি প্রতিষ্ঠাকালীন জেলা বিএনপির সদস্য। ১৯৭৯, ১৯৯১ ও ২০০১-এর জাতীয় সংসদের তিনি সংরক্ষিত মহিলা আসনের এমপি ছিলেন। তিনি দুই দফা বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।