ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় অতিরিক্ত দামে চিনি বিক্রি , ৬ প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা
Published : Monday, 26 September, 2022 at 8:38 PM
কুমিল্লায় অতিরিক্ত দামে চিনি বিক্রি , ৬ প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানাকুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ বাজার এলাকায় নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে চিনি বিক্রি করায় ছয় প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লা। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম সোমবার এ অভিযান পরিচালনা করেন।
সোমবার (২৬ সেপ্টেম্বর) দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ বাজারের মেসার্স পবিত্র ট্রেডার্সকে ১০ হাজার টাকা, একই অভিযোগে রাইমোহন সাহা স্টোরকে ১০ হাজার টাকা, যুগেশ রায় স্টোরকে ৫ হাজার টাকা, মা-মনি স্টোরকে ৫ হাজার করে টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নিষিদ্ধ পাকিস্তানি রং ফর্সাকারী ক্রিম ও অনুমোদনহীন ভারতীয় কসমেটিকস বিক্রি করায় জসিম স্টোরকে ১০ হাজার টাকা এবং রুবেল স্টোরকে ৫ হাজার টাকা জরিমানাসহ ৫৮টি অনুমোদনহীন ক্রিম জব্দ করে ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বলেন, আমরা মোট ৬ প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছি এবং সবাইকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে সরকার নির্ধারিত দামে পণ্য ক্রয়-বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়। সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত এ অভিযানে জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।