ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চৌদ্দগ্রামে ১৮ মামলায় সাজাপ্রাপ্ত ১৫ বছরের পলাতক আসামী গ্রেপ্তার
মজিবুর রহমান বাবলু
Published : Monday, 26 September, 2022 at 7:35 PM
চৌদ্দগ্রামে ১৮ মামলায় সাজাপ্রাপ্ত ১৫ বছরের পলাতক আসামী গ্রেপ্তারকুমিল্লার চৌদ্দগ্রামে ১৮ মামলায় ১৯ বছরের  সাজাপ্রাপ্ত পনেরো বছরের পলাতক আসামী আবুল কাশেম সেলিমকে(৪৪) চট্টগ্রামের খাতুনগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার(চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম। গ্রেপ্তারকৃত আবুল কাশেম সেলিম উপজেলার উজিরপুর ইউনিয়নের বেলঘর পূর্বপাড়ার মৃত আলী আহাম্মদের পুত্র। তার বিরুদ্ধে আরও ৩ মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে।
চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, গ্রেপ্তারকৃত আবুল কাশেম সেলিমের বিরুদ্ধে কুমিল্লার আদালতে ২১টি চেক জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। এরমধ্যে ১৮টি মামলায় ১৯ বছর ২ মাস কারাদন্ড এবং ৭৪ লক্ষ ৬৭ হাজার ৭৪০ টাকা অর্থদন্ড করেন আদালত। সাজা ও অর্থদন্ড থেকে রেহাই পেতে আবুল কাশেম সেলিম দীর্ঘ ১৫ বছর যাবৎ ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার)-এর নির্দেশনায় ওয়ারেন্ট তামিলে তৎপরতা বৃদ্ধির অংশ হিসেবে সিনিয়র সহকারী পুলিশ সুপার(চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলামের প্রত্যক্ষ তত্ত্বাবধানে চৌদ্দগ্রাম থানার পরিদর্শক(তদন্ত) ত্রিনাথ সাহার নেতৃত্বে পুলিশের একটি টিম রোববার সন্ধ্যায় চট্টগ্রামের কোতয়ালী থানার খাতুনগঞ্জ এলাকা থেকে সাজা ও গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামী আবুল কাশেম সেলিমকে গ্রেপ্তার করে। সোমবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।
নাম প্রকাশ না করা শর্তে মিয়াবাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, আবুল কাশেম সেলিম পিপলস্ কো-অপারেটিভের নামে শত শত মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়ে আত্মসাত করে। এদিকে তার গ্রেপ্তারের খবরে পুরো এলাকায় স্বস্তি ফিরে এসেছে।