ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
পালটে যাওয়া স্বর্ণের ব্যাগ মালিককে ফেরত দিলেন কুমিল্লার প্রবাসী
Published : Monday, 20 June, 2022 at 8:31 PM
পালটে যাওয়া স্বর্ণের ব্যাগ মালিককে ফেরত দিলেন কুমিল্লার প্রবাসীচট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পাল্টে যাওয়া স্বর্ণালংকারসহ প্রায় সাত লক্ষাধিক টাকার মালামাল ভর্তি একটি ব্যাগ প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন এক প্রবাসী। 

রোববার দুপুরে কুমিল্লা প্রেস ক্লাবের মাধ্যমে ব্যাগটি মালিকের হাতে তুলে দেন নাঙ্গলকোটের সাতবাড়িয়া গ্রামের দুবাই প্রবাসী মনির।  

মনির জানান, গত বৃহস্পতিবার দুবাই থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। তার হ্যান্ডব্যাগের বদলে হুবহু আরেকটি ব্যাগ বাড়ি নিয়ে আসেন তিনি। ব্যাগটি খুলে দেখেন ভেতরে বেশ কয়েক ভরি স্বর্ণালঙ্কার। পরে তল্লাশি করে ব্যাগের ভেতর একটি বোডিং কার্ড, একটি স্বর্ণ ক্রয়ের রশিদ পান। পরে তিন দিনের প্রচেষ্টায় ব্যাগের প্রকৃত মালিককে খুঁজে পান।

এদিকে স্বর্ণালংকারসহ ব্যাগটি পেয়ে যারপরনাই খুশি মো. ওয়াসিম। তিনি জানান, দুবাইতে একটি দোকানে বিক্রয়কর্মী হিসেবে কর্মরত রয়েছেন তিনি। কয়েক বছরের জমানো টাকা দিয়ে স্ত্রী ও মায়ের জন্য স্বর্ণালঙ্কার কিনে আনেন। ব্যাগ হারিয়ে খুব চিন্তিত ছিলেন। 

তিনি জানান, তার বাড়ি চট্টগ্রামের রাউজানের শমসেরনগর এলাকায়। ব্যাগটি হারানোর পর তিনি শাহ আমানত বিমানবন্দরে অনেক খোঁজ করেছেন।

ওয়াসিম আরও বলেন, এত ভালো মানুষ পৃথিবীতে আছে জানতাম না। মনির ভাই ব্যাগ পেয়ে তিন দিন ধরে আমাকে খুঁজেছেন। আজ আমার জন্য চার ঘণ্টা ধরে অপেক্ষা করেছেন। আমি চট্টগ্রাম থেকে কুমিল্লায় গিয়ে দেখি মনির ভাই ব্যাগ নিয়ে বসে আছেন। আমি ব্যাগ হাতে নিয়ে দেখি স্বর্ণালঙ্কারসহ সব কিছু ঠিকঠাক আছে।

কুমিল্লা প্রেস ক্লাবের সিনিয়র সদস্য ও কুমিল্লা রিপোর্টাস ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপস বলেন, মনির হোসেন ব্যাগ নিয়ে দীর্ঘ সময় ধরে প্রেস ক্লাবে বসে অপেক্ষা করছিলেন।  পরে তারা আনুষ্ঠানিকভাবে ব্যাগটি প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেন।