ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা সিটি নির্বাচন
এবার বিএনপির পদ ছাড়লেন মনিরুল হক সাক্কু
জহির শান্ত
Published : Thursday, 19 May, 2022 at 7:44 PM, Update: 19.05.2022 8:01:19 PM
এবার বিএনপির পদ ছাড়লেন মনিরুল হক সাক্কুকুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন। ১৯ মে (বৃহস্পতিবার) বিকেলে মনিরুল হক সাক্কু তার ব্যক্তিগত সহকারী কবির হোসেনের মাধ্যমে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর কাছে পদত্যাগ পত্র পৌঁছান। সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন কবির হোসেন।
এ বিষয়ে মনিরুল হক সাক্কু বলেন, আজ (১৯ মে) আমার মনোনয়নপত্র বৈধ ষোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করেছি। পদত্যাগ পত্রটি দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর হাতে পোঁছানো হয়েছে। যার অনুলিপি কেন্দ্রীয় মহাসচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবার পাঠানো হয়।
প্রসঙ্গত, কুমিল্লা সিটি কর্পোরেশনের সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ছাড়াও দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। কিন্তু দলীয় বিভিন্ন কার্যক্রমে অংশ না নেওয়াসহ নানা কারণে দলের কেন্দ্রীয় সদস্য পদ থেকে সাক্কুকে অব্যাহতি দেয় বিএনপি। আর কুসিক নির্বাচনকে সামনে রেখে এবার সংগঠনের জেলা কমিটির পদ থেকে নিজেই সরে দাঁড়ালেন সাক্কু।
উল্লেখ্য, একইদিন (১৯ মে) দুপুরে কুসিক নির্বাচনে অপর মেয়র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সারও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক এবং কুমিল্লা মহানগর শাখার সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন।
কুমিল্লা সিটি নির্বাচনে বিএনপি অংশ না নিলেও মেয়র পদে লড়ছেন দলটির এই দুই নেতা।