ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী
‘নেত্রী ছাড়া কেউ কিছু জানেন না’
মনোনয়ন ফরম কিনেছেন দুই জন
Published : Thursday, 5 May, 2022 at 11:55 PM

‘নেত্রী ছাড়া কেউ
কিছু জানেন না’
স্টাফ রিপোর্টার।। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা রয়েছেন অন্ধকারে। কি হচ্ছে, কে দলীয় মনোনয়ন পাচ্ছেন তা জানেন না কেউই। কেন্দ্রীয় নেতাদের কাছে ধর্না দিয়েও কোন সাড়া শব্দ পাচ্ছেন না কেউ। সম্ভাব্য মেয়র প্রার্থীদের কথা একটাই, কেন্দ্রীয় নেতারা বলেছেন- আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কেউই কিছু জানেন না। এমন অন্ধকারে যখন আছেন সম্ভাব্য প্রার্থীরা তখন দলীয় মনোনয়ন পেতে আগ্রহীদের আবেদনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। সে আহবানে সাড়া দিয়ে বৃহষ্পতিবার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামীলীগের উপ কমিটির সহ সম্পাদক শাহাজাহান বিপ্লব ও ছাত্রলীগ নেতা মাহাবুবুর রহমান। ১১ মে বুধবার পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০ টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত মনোনয়নের আবেদন পত্র সংগ্রহ এবং জমা দিতে পারবেন আগ্রহীরা।
আওয়ামীলীগ ঘনিষ্ঠ সূত্রগুলো জানায়, ঈদের আগে অনেক দৌঁড়ঝাপ করে সম্ভাব্য প্রার্থীরা ক্লান্ত হয়ে বিষন্ন মনে কুমিল্লায় ফিরে ঈদ উদযাপন করেছেন। সম্ভাব্য প্রার্থীদের সাথে কথা বলে জানা গেছে তারা কেন্দ্রীয় কোন নেতার কাছ থেকে তেমন কোন আশার বাণী পান নি। কেন্দ্রীয় নেতাদের সাথে দেখা করতে গেলে সবাই এক বাক্যে বলেছেন-‘নেত্রী ছাড়া কেউ কিছু জানেন না’। ঘুরে লাভ নেই।
সূত্র জানায়, আশাহত সম্ভাব্য প্রার্থীরা এতোটাই হতাশ যে, বৃহস্পতিবার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের কুমিল্লা উপর দিয়ে ফেনী যাবেন এমন তথ্যও তারা পান নি। ফলে দলের দ্বিতীয় শীর্ষ নেতাকে হাতের কাছে পেয়েও সম্ভাব্য প্রার্থীরা ও সংসদ সদস্যরা দেখা করার সুযোগ মিস করেছেন। যদিও সাধারণ কেউ কেউ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কুমিল্লার উপর দিয়ে যাওয়ার খবর জানতেন। পরে খবর পেয়ে সম্ভাব্য প্রার্থী আনিসুর রহমান মিঠু দলবল নিয়ে ফেনীতে গিয়ে ওবায়দুল কাদেরের সাথে দেখা করেছেন।
এ দিকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা কুমিল্লায় ঈদ উদযাপন করে বৃহস্পতিবার ঢাকায় গেছেন। তার এই যাওয়া নিয়ে কুমিল্লায় নানা আলোচনা শুরু হয়। কেউ কেউ বলেছেন তিনি সংসদ সদস্য পদ  থেকে পদত্যাগ করতে ঢাকা গেছেন। কিন্তু সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা জানান, বিষয়টি এমন কিছু নয়।
আলোচনা আছে বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও আমেরিকান চেম্বারের সভাপতি আফতাব উল ইসলাম মঞ্জুকে ঘিরেও। এবারের ঈদে তাঁরা ৬ ভাই ও তিন বোন এক সাথে ঈদ করেছেন। ঈদের আগে পড়ে তাঁর বাড়িতে কুমিল্লা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ দেখা করেছেন। ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।
কুমিল্লা মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভায় মেয়র পদে একক প্রার্থী হিসেবে নাম নির্বাচিত হওয়া সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত শুক্রবার ঢাকায় যাচ্ছেন। তিনি মনোনয়ন ফরম কেনার পাশাপাশি কেন্দ্রীয় নেতাদের সাথে দেখা করবেন।
অন্য দিকে সম্ভাব্য প্রার্থী নুর উর রহমান মাহমুদ তানিম ঈদের আগে চট্টগ্রামে ও ঢাকা গিয়ে দেখা করেছেন কয়েকজন নেতার সাথে।