ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় জুতা ও লুঙ্গি বেশি দামে বিক্রি করায় জরিমানা
জহির শান্ত
Published : Tuesday, 19 April, 2022 at 7:08 PM
কুমিল্লায় জুতা ও লুঙ্গি বেশি দামে বিক্রি করায় জরিমানাঈদকে সামনে রেখে কুমিল্লায় বে‌শি দামে জুতা ও লুঙ্গি বি‌ক্রি করায় তিন প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে নগরীর কান্দিরপাড় ও মনোহরপুর এলাকায় এ  অভিযান চালানো হয়।
অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মো. আছাদুল ইসলা‌ম এ জরিমানা করেন। 

তিনি জানান, ঈদকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে পণ্য বিক্রি করছে- এমন অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার ১১টা থে‌কে দেড়টা পর্যন্ত কুমিল্লার কা‌ন্দিরপাড় ও ম‌নোহরপুর এলাকায় বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এসময় প্রাইস ট্যাগ পরিবর্তন করে বেশি দামে পণ্য বিক্রি করার অভিযোগে বাটার শো-রুম, এপেক্সের ডিলারসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এ সময় একই প‌ণ্যে আ‌গের প্রাইস ট‌্যা‌গের স্থ‌লে নতুন ক‌রে প্রাইস ট‌্যাগ লা‌গি‌য়ে বে‌শি দামে জুতা বি‌ক্রি করায় বাটার কু‌মিল্লা কা‌ন্দিরপাড় শো-রুমকে ২০ হাজার টাকা এবং একই অ‌ভি‌যো‌গে এপেক্সের ডিলার ম‌নোহরপু‌রের তা‌হিরা ট্রেডার্স‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অন‌্যদি‌কে আমানাত শাহ লু‌ঙ্গির কোম্পা‌নির ৭১০ টাকা মূ‌ল্যের স্থ‌লে ১১৩০ টাকা এবং ৪৫০ টাকার স্থ‌লে ৬১০ টাকা মূ‌ল্যের প্রাইস ট‌্যাগ লা‌গি‌য়ে বে‌শি দা‌মে বি‌ক্রি করায় ম‌নোহরপ‌ুর এলাকার কমলা গা‌র্মেন্টস‌কে ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে তিন প্রতিষ্ঠান‌কে সর্বমোট ৭০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।কুমিল্লায় জুতা ও লুঙ্গি বেশি দামে বিক্রি করায় জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, আমরা যেখানে অভিযোগ পাচ্ছি সেখানে ছুটে যাচ্ছি। পাশাপাশি আমাদের নিয়মিত তদারকি অভিযান অব্যাহত আছে। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

অ‌ভিযা‌নে স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম সহ‌যো‌গিতা ক‌রে।