ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আগুনে ঘর পুড়ে সর্বশান্ত দেবিদ্বারের দিনমজুর ময়নাল হোসেন
শাহীন আলম
Published : Thursday, 7 April, 2022 at 4:16 PM
আগুনে ঘর পুড়ে সর্বশান্ত দেবিদ্বারের দিনমজুর ময়নাল হোসেনকুমিল্লার দেবিদ্বারে আগুনে বসতভিটাসহ তিনটি ঘর পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় দিন মজুর ময়নাল হোসেনের ঘরের আসবাবপত্রসহ সব কিছুই পুড়ে গেছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের বারুর এলাকার এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসীরা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন নিউইয়ার্ক চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকার। এসময় তিনি নগদ টাকা ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ করেন। 
 প্রত্যাক্ষদর্শী কয়েকজন স্থানীয় জানান, ক্ষতিগ্রস্থ ময়নাল হোসেন রাজমিস্ত্রির কাজ করে সংসার চালায়। পাড়া প্রতিবেশীদের সহযোগিতায় বর্তমানে রাতে অন্যের বাড়িতে আশ্রয়ের ব্যবস্থা হয়েছে। সকলের সহযোগিতায় একটি ঘরের ব্যবস্থা হলে অসহায় পরিবারটি মাথা গুজার ঠাঁই হবে।   
ক্ষতিগ্রস্থ ময়নাল হোসেন জানান, আমাদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে   গেছে। ভোরে কি থেকে আগুন লেগেছে জানিনা। প্রথমে গরুর ঘর থেকে আগুনের সূত্রাপাত হয় পরে মুহুর্তে আগুণ ছড়িয়ে পড়ে চারদিকে। আমি ঘর ও আসবাবপত্র হারিয়ে নিঃস্ব, সমাজের বিত্তবানদের নিকট আমি একটি ঘর চাই,  তারা সবাই যদি এগিয়ে আসেন তাহলে আমার একটি ঘরের ব্যবস্থা হবে। 
দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার আশিক উন নবী তালুকদার বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে সব রকমের সহযোগিতা করা হবে।