ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের অভিযোগে গ্রেফতার দুই
Published : Wednesday, 6 April, 2022 at 1:30 PM
কুমিল্লায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের অভিযোগে গ্রেফতার দুই কুমিল্লায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের অভিযোগে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (৫ এপ্রিল) নাঙ্গলকোট পৌরসভার পূর্ব দোয়ারা ৩ নম্বর ওয়ার্ড থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব। এ সময় একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) বেলা ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন। 

গ্রেফতারকৃত হলো-চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর গ্রামের সুমন ফরাজী (২৫) এবং তুলাসার গ্রামেরইবনে সাইদী জুবায়েদ হোসেন (২১)।

মেজর সাকিব হোসেন জানান, এই চক্রটি সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানি সরবরাহ করে। পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ডভ্যানের ভেতর সিলিন্ডার স্থাপন করে মিটার ছাড়াই মূল লাইন থেকে গ্যাস মজুত করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে, যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই, সেসব এলাকার ও বিভিন্ন কারখানায় চড়ামূল্যে বিক্রি করে। এছাড়া তারা ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘনফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে বেশি দরে বিক্রি করে আসছিল। কুমিল্লায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের অভিযোগে গ্রেফতার দুই

এভাবে অবৈধভাবে গ্যাস সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাঙ্গলকোট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।